fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আজ কলকাতায় হালকা বৃষ্টি সহ দক্ষিণবঙ্গের ৯টি জেলাতে ভারী বর্ষণের পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজও ঝড়বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে। সেইসঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা দক্ষিণবঙ্গের ৯টি জেলাতে। বীরভূম, বাঁকুড়া মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণ ২৪ পরগনার জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

অসম থেকে পাঞ্জাব পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তর বাংলাদেশের ঘূর্ণাবর্ত এলাকা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, দক্ষিণ বিহার ও মধ্যপ্রদেশের ঘূর্ণাবর্ত এলাকার উপর দিয়ে বিস্তৃত। এর ফলে বেশ কিছু রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস।

কলকাতায় আজ বিকেলের দিকে আংশিক মেঘলা আকাশ এবং হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্প-এর পরিমাণ ৪৩ থেকে ৯১ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকবে তাই মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় এই নিষেধাজ্ঞা জারি থাকবে।
৩০ এপ্রিল বৃহস্পতিবার আন্দামান সাগরে নিম্নচাপ তৈরির প্রবল সম্ভাবনা। এর কারণে সমুদ্র উত্তাল থাকবে তাই আন্দামান সাগর ও দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে ২৯ এপ্রিল অর্থাৎ বুধবার থেকে।

Related Articles

Back to top button
Close