fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আগামী ৪৮ ঘন্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী ৪৮ ঘন্টার মধ্যে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা, এমনটাই জানাল আবহাওয়া দপ্তর। শুক্রবার বেশ কয়েকটি জেলায় দক্ষিণবঙ্গের ভারী বৃষ্টির পূর্বাভাস। কলকাতা সহ প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। আগামী ৪৮ ঘণ্টায় বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পুরুলিয়াতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। শুক্রবারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও উত্তর-দক্ষিণ ২৪ পরগনা তে।

আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিক। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৭৫ থেকে ৯৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১৫.৫ মিলিমিটার।

কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ কয়েক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। বাতাসের জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের ৮ জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস। বুধবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ৭০ থেকে ২০০ মিলিমিটার অর্থাৎ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার প্রবল বৃষ্টির সম্ভাবনা। ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা কয়েক জায়গায়। ভারী বৃষ্টি হবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরের।

Related Articles

Back to top button
Close