fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘণ্টায় ফের দুর্যোগের আশঙ্কা উত্তরে, রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বর্ষণের মরশুমে ভাসছে উত্তর, কিন্তু দক্ষিণে দেখা নেই বারি কণার। আকাশ জুড়ে আষঢ়ের ঘন কালো মেঘের আনাগোনা থাকলেও, বৃষ্টি মিলছে না দেখা। উল্টে আর্দ্রতাজনিত অস্বস্তিতে নাভিশ্বাস দক্ষিণবাসীর। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানাচ্ছে , সপ্তাহ শেষে কোচবিহার ও আলিপুরদুয়ার এই দুই জেলায় অতিভারী বৃষ্টির হতে পারে। তবে আপাতত গত ৪৮ ঘণ্টায় উত্তরে অনেকটাই কমেছে বৃষ্টি। আজ শুক্রবার পর্যন্ত দু-এক পশলা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তবে শনিবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে।

তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি কম হচ্ছে শহরে। বৃহস্পতিবারের পর আজ শুক্রবারও আবহাওয়ার পরিস্থিতি সেই একই। কলকাতার তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।  আগামী কয়েকদিনে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। মৌসুমী অক্ষরেখা এখন অমৃতসর, চণ্ডীগর, জামশেদপুর এবং তারপর দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার উপর ঘূর্ণাবর্তের প্রভাব রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ভারভারা রাও এর অবস্থা আশঙ্কাজনক, কোভিড হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত

এদিকে আগামী কয়েকদিনে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। মৌসুমী অক্ষরেখা এখন অমৃতসর, চণ্ডীগর, জামশেদপুর এবং তারপর দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার উপর ঘূর্ণাবর্তের প্রভাব রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। পশ্চিমাঞ্চলের জেলাগুলোয় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button
Close