fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কালবৈশাখীর দাপটে তছনছ ঘরবাড়ি, ক্ষতির মুখে একাধিক চাষী

বিদ্যুৎ কান্তি বর্মন, ঘোকসাডাঙ্গা: করোনা ভাইরাসের সংক্রমনের হাত থেকে বাঁচাতে দেশকে করোনামুক্ত করতে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। বর্তমানে সবাই নিজেকে ও পরিবারকে সুস্থ রাখতে ব্যস্ত, ঠিক তখনই কালবৈশাখী ঝড়ে ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হল মাথাভাঙ্গা ২ ব্লকের বড়শৌলমাড়ি এবং ফুলবাড়ি গ্রাম পঞ্চায়েতের বেশ কিছু জায়গা।

 

বৃহস্পতিবার রাতে ১২টা নাগাদ কালবৈশাখী ঝড়ে বড়শৌলমাড়ি ও ফুলবাড়ি অঞ্চলের সীমা বরাবর বান্নিবাড়ি এলাকায় প্রায় ৫০ থেকে ৬০ টি বাড়ি ভেঙে তছনছ হয়ে যায়। বহু ঘরের টিনের চাল উড়িয়ে নিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা যায়। বড় বড় গাছ ঘরের চালের ওপর ভেঙে পরেছে। বিদ্যুতের পোল ভেঙে পড়ে রয়েছে।সঙ্গে ছিল শিলাবৃষ্টি। বিভিন্ন ফসলের ক্ষতির আশঙ্কা করছেন চাষীরা। একদিকে লকডাউন তারওপর প্রাকৃতিক দুর্যোগ ঝড়ে ব্যাপক ক্ষতি গ্রস্থ এলাকাবাসী। ফলে মাথায় হাত পড়েছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির।

 

স্থানীয় বাসিন্দা দুলাল বর্মন বলেন, গতকালের ঝড়ে আমার বাড়ির একটি ঘর সম্পূর্ণ ভেঙে যায়। চার বিঘা ভুট্টা ক্ষেত নষ্ট হয়। বাসিন্দা বিশ্বনাথ বর্মণ বলেন, আমার বাড়ির তিনটি ঘর ভেঙে যায়। ঘরের উপর গাছ ভেঙে পড়ে। অল্পের জন্য আমরা প্রাণে বেঁচে যায়। এক দিকে চলছে লকডাউন তারপরও এইভাবে ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়া আমাদের ভবিষ্যত নিয়ে চিন্তা হচ্ছে।

Related Articles

Back to top button
Close