fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দুর্গাপুর স্টেশন সংলগ্ন এলাকা থেকে সজারু উদ্ধার

জয়দেব লাহা, দুর্গাপুর: ফের লোকালয়ে সজারু উদ্ধার। শনিবার সাত সকালে ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়াল দুর্গাপুর রেল স্টেশন সংলগ্ন কল্পতরু কলোনি এলাকায়। খবর পেয়ে বনদপ্তর ও স্থানীয় পশুপ্রেমী’কে খবর দেয়। সজারুটি জখম অবস্থায় উদ্ধার করে পশুপ্রেমী দুর্গাপুর বনদপ্তরে পৌঁছে দেন। বনদপ্তরে সজারুটির চিকিৎসা চলছে। তবে কি ভাবে সজারুটি জখম হয়েছে বিষয়টি এখনও বনদপ্তরের কাছে অজানা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এলাকাবাসী এদিন ভোরে ঝুটিধারি সজারুটিকে রক্তাক্ত অবস্থায় দেখতে পায় এলাকায়। তড়িঘড়ি খবর দেয় বনদপ্তরে ও পশুপ্রেমী দেবাশিষ মজুমদার’কে। দেবাশিষবাবু ঘটনাস্থলে এসে সজারুটিকে উদ্ধার করে বনদপ্তরের কর্মীদের কাছে পৌঁছে দেয়।

গত ৫ জুলাই ওই এলাকায় আরও একটি সজারু উদ্ধার হয়েছিল। বনদপ্তরের দাবি, গত ৫ বছরে দুর্গাপুর থেকে প্রায় ৫ টি সজারু উদ্ধার হয়েছে।

ডিএফও নীলরতন পাণ্ডা বলেন,” ওই এলাকার জঙ্গলে সজারু রয়েছে। এলাকার মানুষ যথেষ্ট সচেতন হওয়ায় আমাদের সহযোগীতা করেন। অনুমান করা হচ্ছে ওই প্রাপ্ত বয়স্ক সজারুটি কোনও কারনে রেলে ধাক্কা খেয়েছে। আমরা চিকিৎসা শুরু করেছি। যদি দীর্ঘ চিকিৎসার প্রয়োজন পড়ে তাহলে বর্ধমান বনদপ্তরে নিয়ে যাওয়া হবে।”

Related Articles

Back to top button
Close