fbpx
আন্তর্জাতিকহেডলাইন

লেবানন সীমান্তে ইজরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষ হিজবুল্লার

তেল আভিভ,(সংবাদ সংস্থা): লেবানন সীমান্তের কাছে ‘শেবা ফার্ম’ এলাকায় ইজরায়েলের সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে হিজবুল্লাহ। সূত্রের খবর, সিরিয়ায় ইজরায়েলি হামলায় ইরান সমর্থিত গোষ্ঠীর এক সদস্য নিহত হওয়ার কয়েকদিন পরে এই হামলা চালায় হিজবুল্লাহ। তবে, এই হামলার ব্যাপারে হিজবুল্লাহ তাৎক্ষণিকভাবে কোনও বিবৃতি দেয়নি। কিন্তু, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, লেবাননের ভূখণ্ড থেকে যে কোনও ধরনের হামলা হলে তার দায়-দায়িত্ব লেবানন এবং হিজবুল্লাহকে নিতে হবে।

আরও পড়ুন:দীর্ঘস্থায়ী অসুস্থতা তৈরি করতে পারে করোনা: সিডিসি

ইজরায়েলের সামরিক বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, ইজরায়েল অধিকৃত ভূখণ্ডের সীমান্ত অতিক্রম করে হিজবুল্লাহর একটি সন্ত্রাসী দল অনুপ্রবেশের চেষ্টা করেছে। তবে সামরিক বাহিনী তাদের সেই চেষ্টা প্রতিহত করেছে। এ সময় দুই পক্ষের মধ্যে গোলাগুলি হলেও ইজরায়েলের কোনও হতাহত হয়নি। তিনি আরও জানিয়েছেন, সীমান্তের ব্লু লাইন অতিক্রম করার সঙ্গে সঙ্গে হিজবুল্লাহর সদস্যদের সঙ্গে সংঘাত হয়। পরে হিজবুল্লাহর তিন থেকে পাঁচ সদস্যের ওই দলটি লেবাননে ফিরে যেতে বাধ্য হয়। তবে লেবানন সূত্রের খবর, এই সংঘর্ষে হিজবুল্লাহরও কেউ হতাহত হয়নি।

আরও পড়ুন:#Breaking: বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের সুশান্ত পরিবারের

লেবাননের একটি সূত্র জানিয়েছে, ইজরায়েলি ট্যাঙ্ক লক্ষ্য করে একটি গাইডেড মিসাইল নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। তবে ইজরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট-কর্নেল জোনাথন কনরিকাস বলেছেন, এ ধরনের কোনও ঘটনা সম্পর্কে তিনি অবগত নন। প্রসঙ্গত, ইজরায়েলের দখলিকৃত শেবা ফার্ম এলাকার মালিকানা দাবি করে লেবানন। কিন্তু রাষ্ট্রপুঞ্জ এই এলাকাকে সিরীয় ভূখণ্ড হিসেবে বিবেচনা করে, যা ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধের সময় ইজরায়েল দখলে নেয়।

Related Articles

Back to top button
Close