fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

এনামুল হকের কোভিড রিপোর্ট নেগেটিভ হলে আসানসোলের বিশেষ CBI আদালতে হাজিরার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গরু পাচারকারী এনামুল হকের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ হলে, রিপোর্ট পাওয়ার ৭ দিনের মধ্যে আসানসোলের বিশেষ CBI আদালতে হাজিরা দিতে হবে এনামুল হক-কে। নির্দেশ কলকাতা হাইকোর্টের।
আদালত এও জানিয়েছে, যদি এনামুলের রিপোর্ট ফের পজিটিভ আসে তাহলে ১০ দিন পরে ফের পরীক্ষা এবং পরীক্ষার রিপোর্ট হাতে পাওয়ার ৭ দিনের মধ্যে আসানসোল আদালতে হাজিরা দিতে হবে তাকে। তবে কোয়ারেন্টাইনে থাকাকালীন আদালতে স্পষ্ট নির্দেশ, সিবিআইয়ের আধিকারিকরা রোজ অভিযুক্তকে ভিডিও কল করবেন এবং অভিযুক্ত তা রিসিভ করতে বাধ্য থাকবেন।এছাড়াও সিবিআই আধিকারিকরা রোজ অভিযুক্তরা বাড়ি গিয়ে দেখে আসতে পারেন যে তিনি সেখানে আছেন কিনা।

দিল্লিতে গ্রেফতারির পর করোনা হয়েছে বলে দাবি করেন ব্যবসায়ী এনামুল। এর জেরে অন্তর্বতী জামিনও পেয়ে যান তিনি। তাঁকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় সিবিআই। এরই মধ্যে এফআইআর খারিজের আবেদন নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন এনামুল হক। বিচারপতি শম্পা সরকারের সেই মামলার শুনানি উঠলে এফআইআর খারিজের আবেদন নিয়ে চাঞ্চল্যকর দাবি করেন তৃণমূলের আইনজীবী। তার দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাকে ফাঁসানো হচ্ছে। তার মক্কেল কোনভাবেই এর সঙ্গে যুক্ত নন। রাজনীতির শিকার হয়েছে সে।

তবে তদন্তকারী সংস্থার দাবি, এটি একটি বড় কান্ড। এর মূল মাথার থাকে তার খোঁজ চালাচ্ছে তদন্তকারী অফিসাররা। এখনও করোনাকে বাহানা করে জেরার হাত থেকে বাঁচার চেষ্টা করছে এনামুল। তদন্তে সহযোগিতা করছে না। তাই তাকে সামনে বসিয়ে এই ঘটনার অন্যতমদের সামনে জেরা করা হবে।

গোয়েন্দারা জানাচ্ছেন, এনামুলকে করোনা পরীক্ষার জন্য বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যায় সিবিআই। সেখানে তাঁর লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এলে জানা যাবে, সত্যিই তিনি করোনা আক্রান্ত কিনা। আপাতত কোয়ারেন্টাইনে থাকবেন এনামুল। তবে কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ হলেও সিবিআইয়ের সামনে হাজিরা দিতে চাইছেন না তিনি। এনামুলের দাবি, তিনি এখনও অসুস্থ।

ওদিকে এনামুল ও গ্রেফতার সিবিআই আধিকারিক সতীশ কুমারকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চান সিবিআই কর্তারা। গোয়েন্দাদের দাবি, গরুপাচারের সূত্রে দুজনের সরাসরি যোগাযোগ ছিল। এনামুলের সঙ্গে তাঁর লেনদেনের ক্ষেত্রে অনেক কথা গোপন করছেন সতীশ কুমার। এনামুলের সামনে তাঁকে বসালে সেই সব ধোঁয়াশা কাটবে।

Related Articles

Back to top button
Close