fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

পুজো নিয়ে হাইকোর্টের বিধি অমান্য করায় নুসরাত-সৃজিতদের আইনি নোটিশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্গাপুজোর বিধি নিষেধ নিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের পুজো মণ্ডপে ‘নো এন্ট্রি’-র নির্দেশকে অমান্য করার অভিযোগে রাজ্যের দমকল মন্ত্রী তথা স্বভূমির পুজো উদ্যোক্তা সুজিত বসু, বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান, চিত্রপরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং সুরুচি সংঘের পুজো কর্তৃপক্ষকে আইনি নোটিশ পাঠালেন পুজোর অনুমতি নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলার মামলাকারী অজয় দে-এর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। পাশাপাশি, এই আইনি নোটিশের প্রতিলিপি পাঠানো হয়েছে রাজ্য পুলিশের ডিজি ও আইজি এবং কলকাতা পুলিশের পুলিশ কমিশনারকে।

আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় জানান, দুর্গাপুজো নিয়ে গত ১৬ ও ১৯ অক্টোবর পুজোর অনুমতি মামলায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তার রায়ে জানিয়েছিল এবছর অঞ্জলী ও সিঁদুর খেলা বন্ধ রাখতে হবে। কিন্তু মামলাকারীর অভিযোগ, হাইকোর্টের এই নির্দেশকে অমান্য করে অষ্টমীর দিন সুরুচি সংঘের অঞ্জলিতে অংশগ্রহণ করতে দেখা গিয়েছে বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরাত জাহান ও তার স্বামী নিখিল জৈনকে। এছাড়াও দেখা যায় চিত্র পরিচালক সৃজিত মুখােপাধ্যায় ও তার স্ত্রী মিথিলাকে। যা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে এমনকি স্বাস্থ্য-সুরক্ষা বিধি মেনে তাদের সবার মুখে মাস্ক দেখা যায় নি। তাই এ ব্যাপারে আইনি নোটিশ পাঠানো হয়েছে তাদের।

শুধু নুসরত বা সৃজিতই নন, হাইকোর্টের নির্দেশ অমান্য করে যে বা যাঁরা মণ্ডপে প্রবেশ করেছেন তাঁদের সকলের বিরুদ্ধেই আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছিলেন মামলাকারীর আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।

Related Articles

Back to top button
Close