fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দমদমে গুলি চালানোর ঘটনায় মূল অভিযুক্ত ও জেএমবি জঙ্গির জামিন খারিজ হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদম পার্কের গুলি চালানোর ঘটনায় মূল অভিযুক্ত রাজেশ নায়েক সহ আরও দুজনের জামিনের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দোপাধ্যায় ও অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চ এই তিনজনের জামিনের আবেদন খারিজ করে।

এদিন মমালর শুনানিতে রাজ্যের তরফে পাবলিক প্রসিকিউটর শ্বাশত গোপাল মুখোপাধ্যায় আদালতে জানান, ‘ঘটনায় পুলিশি তদন্তে রাজেশ নায়েক, চন্দন শেঠি ও রঞ্জন ঢালী মূল অভিযুক্ত বলে চিহ্নিত হয়েছে। এছাড়াও লেকটাউন থানার প্রমোটর খুনের নাম রয়েছে রাজেশ নায়েকের। তাই এদের জামিন দেওয়া উচিত হবে না বলে তীব্র বিরোধিতা করেন তিনি।
অপরপক্ষে, মামলাকারির আইনজীবীর দাবি, ‘এদের সাথে ওই ঘটনার কোনও যোগ নেই। তাদের জামিন মঞ্জুর করুক হাইকোর্ট।’

প্রসঙ্গত, গত বছর ২০ ডিসেম্বর স্থানীয় তিন তৃণমূল কর্মীকে খুনের চেষ্টার অভিযোগে এদের গ্রেফতার করা হয়। ২০ তারিখ সন্ধ্যা সাতটা নাগাদ তৃণমূল কর্মী বিশ্বজিৎ প্রসাদ, অমিত সিকদার ও অভিজিৎ ভৌমিক স্থানীয় একটি পার্কে বসে ছিল। অভিযোগ, সে সময় হঠাৎ তাদেরকে খুনের চেষ্টা করা হয় বলে অভিযোগ। বোমের আঘাতে গুরুতর জখম হন দুই তৃণমূল কর্মী। এই মামলায় এর আগে বিজেপি কর্মী প্রদীপ্ত মন্ডল ও প্রকাশ বর্ণওয়ালর জামিন দিয়েছে হাইকোর্ট।

অন্যদিকে, এক জেএমবি জঙ্গী আব্দুল মতিনের জামিনের জামিনের আর্জি খারিজ করেন হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি ও বিচারপতি শুভাশীষ দাশ গুপ্তের ডিভিশন বেঞ্চ। গতবছর 29 জানুয়ারি কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স। আসাম নিবাসী এইজনকে গ্রেপ্তার করেছিল কেরল থেকে। হাইকোর্টে পাবলিক প্রসিকিউটর জানান, এর বিরুদ্ধে বর্ধমানের খাগড়াগড় কান্ড ও বুদ্ধ গয়ার বিস্ফোরণের সাথে যুক্ত থাকার অভিযোগ রয়েছে।

Related Articles

Back to top button
Close