fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাইকোর্টের রায় পালন করা উচিত: শান্তনু ঠাকুর

দিব্যেন্দু রায়, কাটোয়া: কোভিড পরিস্থতিতে হাইকোর্ট যে রায় দিয়েছে তা মানুষের সার্বিক স্বার্থ মেনেই দিয়েছে। কোর্ট যা রায় দিয়েছে তা সকলের পালন করা উচিত। দুর্গাপুজো নিয়ে হাইকোর্টের রায় প্রসঙ্গে এই কথাই বললেন বনগাঁ লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

মঙ্গলবার বিকালে কাটোয়ার একাইহাটে মতুয়া মহাসঙ্ঘের একটি ধর্মীয় সভায় যোগ দিতে আসেন শান্তনু। সভা শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মতুয়াদের নাগরিকত্ব দেওয়া নিয়ে তিনি বলেন, “বাংলাদেশ থেকে যাঁরা এদেশে এসেছিলেন তাঁরা উদ্বাস্ত। প্রথম থেকেই মতুয়ারা এদেশের নাগরিকত্ব পাওয়ার জন্য লড়ছে। মতুয়াদের এটাই মূল দাবি ছিল।” পাশাপাশি তিনি বলেন, “যারা মতুয়াদের নাগরিকত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে তারা বোকা বানাচ্ছে। নাটক করা হচ্ছে এটা নিয়ে। আমরা আমাদের কেন্দ্রীয় সরকারের কাছে নাগরিকত্ব দেওয়ার জন্য দাবি জানিয়েছি।”

এদিন নাগরিকত্ব আইন কার্যকর করা নিয়ে সংশয় প্রকাশ করেন অল ইণ্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের সংঘাধিপতি শান্তনু ঠাকুর। তাঁর কথায়, “কেন্দ্রীয় সরকার নাগরিকত্ব আইন পাশ করেছে। কিন্তু তা কবে কার্যকর হবে তা নিয়েই ধ্বন্দে রয়েছি আমরা।” সেই সঙ্গে তিনি আরও বলেন, “সামনে রাজ্যের বিধানসভা ভোট আসছে। ভোট চাইতে গিয়ে মতুয়া ভক্তরা জিজ্ঞেস করলে কি উত্তর দেব? তাদের শুধু ভোটার বানানো হয়েছে। নাগরিকত্ব দেওয়া হয়নি। ভোটের আগেও অনেকে তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন। এবার আর তাদের কেউ বোকা বানাতে পারবে না।”

 

Related Articles

Back to top button
Close