কলকাতাপশ্চিমবঙ্গ

বৌবাজার এলাকায় মেট্রোর কাজে কেন্দ্রের বিশেষজ্ঞের পরামর্শ চাই: হাইকোর্ট

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: বৌবাজার এলাকায় মেট্রোর কাজ শুরু নিয়ে কেন্দ্রের বিশেষজ্ঞের পরামর্শ চাইল কলকাতা হাইকোর্ট। আগামী ৭ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি।

দীর্ঘদিন ধরে থমকে রয়েছে বউবাজার এলাকায় মেট্রোর কাজ। ওই এলাকায় ধসের জেরে সেখানে কাজ বন্ধের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। মামলায় ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজ বউবাজারের বিপর্যয়ের কারণে বন্ধ করে দেওয়া হয় বলে আদালতে জানায় কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। কিন্তু বর্তমানে সেখানে বিপর্যয় কেটে যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক। তাই ওই এলাকায় কাজ শুরু করার আবেদন জানায় মেট্রো।

বউ বাজার এলাকায় থমকে যাওয়া মেট্রো রেলের কাজ শুরু করা যাবে কিনা তা নিয়ে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের সঙ্গে মেট্রো রেল কর্তৃপক্ষ (কেএমআরসিএল) এর বিশেষজ্ঞদের আলোচনায় বসে ঠিক করার নির্দেশ দিয়েছিল আদালত। এদিন রাজ্যের বিপর্যোয় মোকাবিলা দফতরকে এই সংক্রান্ত রিপোর্ট ও পেশ করার নির্দেশ ছিল আদালতের। কিন্তু এদিন মামলার শুনানিতে রাজ্য জানায়, মেট্রোর কাজ শুরু করা নিয়ে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতরের কোনো দক্ষ বিশেষজ্ঞ টিম নেই যারা এই সংক্রান্ত বিষয়ে মতামত দিতে পারে।

@এস. এ. হামিদ

Related Articles

Back to top button
Close