fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাই স্কুলে ‘কোয়ারেন্টাইন সেন্টার, প্রতিবাদ স্থানীয়দের 

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাট মহকুমা হিঙ্গলগঞ্জ মামুদপুর হাই স্কুলে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের রাখা চলবে না দাবি জানিয়ে এদিন স্কুলের গেটে তালা ও বাঁশের ব্যারিকেড দিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। রাজ্যের তরফে পরিযায়ী শ্রমিকদের আর হোম কোয়ারেন্টাইন নয়, সরকার ঘোষিত স্কুল, আইসিডিএস কেন্দ্র গুলিতে কোয়ারেন্টাইন সেন্টার তৈরী করে সেখানে রাখার সিদ্ধান্ত হয়েছে। এই খবর পেয়ে এলাকা হিসেবে পরিচিত জায়গা হিঙ্গলগঞ্জ, মামুদপুর হাই স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার না করার দাবী জানিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: শর্ত সাপেক্ষে ইআইএমপিসিসি-র আবেদনে শুটিং শুরুর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

তাঁদের দাবি, এখানে ভিন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের এনে রাখলে গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনা তৈরি হবে। স্থানীয় বাসিন্দা প্রশান্ত ঘোষ বলেন, একটি সূত্র মারফৎ আমরা খবর পেয়েছি হিঙ্গলগঞ্জ মামুদপুর কোয়ারেন্টাইন সেন্টার হবে স্থানীয় হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি অর্চনা মৃধা, শেখ শহিদুল্লাহ, বিডিও সৌম্য ঘোষ বসিরহাট পুলিশ জেলার ডিএসপি হেডকোয়াটার এমডি আক্তার ঘটনাস্থলে গিয়ে গ্রামবাসীদের বোঝান। ঠিক গত ২৪ ঘণ্টা আগে গত শনিবার একইভাবে হিঙ্গলগঞ্জ পঞ্চায়েত ও হাই স্কুলের সামনে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা । বহু লোক এখানে আসেন, প্রচুর দোকান রয়েছে, এছাড়া বহু ছাত্র-ছাত্রীই এই রাস্তা দিয়ে যাতায়ত করে বসিরহাট কলকাতা শহরের সঙ্গে এই জায়গা প্রাণকেন্দ্র বহু মানুষ সংক্রমিত হতে পারে ,এখানে করা যাবে না।

এই বিষয়টি তারা মানছেন না দাবি করে বলেন, এত দিন লকডাউনের যে সুফল তাঁরা ভোগ করছেন তা মুহূর্তের মধ্যে বিফলে যাবে। এলাকায় গোষ্ঠী সংক্রমণ তৈরি হবে। । যদিও এই বিষয়ে প্রশাসনিক স্তরে থেকে আজও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Related Articles

Back to top button
Close