fbpx
কলকাতাহেডলাইন

বেআইনিভাবে জলাভূমি ভরাটে রাজ্যের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দমদমে বেআইনি জলাভূমি ভরাট নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণণ ও বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ সপ্তাহের মধ্যে রাজ্যকেই সংক্রান্ত বিষয়ে রিপোর্ট পেশের নির্দেশ দেয়। মামলার পরবর্তী শুনানি তিন সপ্তাহ পর।

দমদম লোকসভা কেন্দ্রের উত্তর দমদম ও দমদম এলাকাতয় পুরসভা ও পঞ্চায়েতের বেআইনিভাবে জলাভূমি ভরাট করা হচ্ছে। এই অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের করেন জনৈক আইনজীবী বিপ্লব চৌধুরী।

এদিন মামলার শুনানিতে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানিতে মামলাকারী আইনজীবী দাবি করেন, গোটা দমদম এলাকাজুড়ে অবৈধভাবে জলাভূমি বন্ধ লেগে রয়েছে। দমদমের ফতুল্লাপুর, বিশরপাড়া, বেলঘড়িয়া হাইওয়ে দু’পাশ দিয়ে একাধিক এলাকায় এই জলাভূমি বোঝানোর কাজ চলছে।

এছাড়াও দিগলা মৌজা এলাকার বিভিন্ন জায়গায় এই বেআইনিভাবে জলাভূমি ভরাট করা হচ্ছে। স্থানীয় প্রশাসন, পঞ্চায়েত, পুরসভা, থানা, ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক, জেলাশাসক কেউ জানিয়েও কোনো ফল হয়নি বলে তিনি আদালতে জানান। তাই বাধ্য হয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

Related Articles

Back to top button
Close