fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হাইলাকান্দিতে মাল্টি ভিলেজ পিএইচই প্রকল্পে কোটি টাকার লুন্ঠনরাজ ! 

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: হাইলাকান্দিতে মাল্টি ভিলেজ পিএইচই প্রকল্পে কোটি টাকার লুন্ঠনরাজ হয়েছে বলে দাবি করল কৃষক মুক্তি সংগ্রাম সমিতি। এক বিবৃতিতে কে এম এস এস জেলা সম্পাদক জহির উদ্দিন লস্কর হাইলাকান্দি জেলার বিভিন্ন মাল্টি ভিলেজ প্রকল্পে সংঘটিত কেলেঙ্কারির চিত্র তুলে ধরে বলেন,  কাটলিছড়ার রূপাছড়া মাল্টি ভিলেজ প্রকল্পে ১৯ কোটি  ২০ লক্ষ ৬০ হাজার টাকা মঞ্জুর করা হয়েছে। ২০০৯-২০১০ সালে প্রকল্পের কাজ শুরু হয়। কাজের বরাত পান  ঠিকাদার বজন কলিতা। ২০০৯-২০১০ সালে পিএইচই মন্ত্রী রিহন দৈমারি এই মেঘাপ্রকল্পের উদ্বোধন করেন।

প্রকল্পটির  আনুষ্ঠানিক উদ্ধোধনের  বছর অতিক্রান্ত হলেও আজ পর্যন্ত প্রকল্পটির পাইপ লাইনের কাজ শেষ হয় নি।  সরকারি নির্দেশে ৮৫ কিলোমিটার পাইপলাইন করার কথা থাকলেও বাস্তবে মাত্র  ৪০ থেকে ৫০ কিলোমিটার পাইপ লাইনের কাজ হয়েছে।

 

তদানীন্তন মন্ত্রীর ঘনিষ্ট ঠিকাদার ওই সব প্রকল্পের  কাজের বরাত পেলেও তাকে কখনও ফিল্ডে আসতে হয় নি। কাটলিছড়া বিধানসভা কেন্দ্রে বেশ কটি মেঘা প্রকল্প হলেও বাস্তবে গ্রাম শহরের জনগণ আজ পর্যন্ত পানীয় জলের জন্য হাহাকার করছেন। তাই বৃহত্তর জনস্বার্থে মাল্টিভিলেজ প্রকল্প সমুহের প্রকৃত তথ্য জনসমক্ষে তুলে ধরার দাবি জানান জহির উদ্দিন লস্কর।

Related Articles

Back to top button
Close