fbpx
অসমগুরুত্বপূর্ণদেশহেডলাইন

অসমে বেসরকারি মাদ্রাসাগুলোকে নিজেদের নিয়ন্ত্রণে আনার কথা বললেন হিমন্ত বিশ্বশর্মা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের মাদ্রাসার ওপর কোপ অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। এবার তিনি অসমে বেসরকারি মাদ্রাসা গুলোকেও নিজেদের নিয়ন্ত্রণে আনার কথা বললেন। শনিবার তিনি সাফ জানিয়ে দিলেন যে, বেসরকারি মাদ্রাসা গুলোকে বন্ধ করে দেওয়ার কোনও পরিকল্পনা নেই, তবে আমরা বেসরকারি মাদ্রাসা গুলোকে নিজেদের নিয়ন্ত্রণে আনব।

এরআগে অসমে রাজ্য সরকার দ্বারা পরিচালিত সমস্ত মাদ্রাসাগুলোকে স্কুলে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছিলেন অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানিয়েছিলেন যে, “আমরা রাজ্যের মাদ্রাসা বোর্ড ভেঙে দিয়ে সরকারী মাদ্রাসাগুলিকে স্কুলে পরিণত করব।” সেইক্ষেত্রে শিক্ষকদের যোগ্যতা অনুযায়ী স্কুলগুলোতে নিয়োগ করা হবে।

[আরও পড়ুন- সাতসকালে রাস্তায় Iron Man, টনি স্টার্ককে ঘিরে আতঙ্ক নয়ডায়, তারপর…]

এবার শনিবার তিনি জানান যে, রাজ্যের বেসরকারি মাদ্রাসা গুলোকে বন্ধ করে দেওয়ার কোনও পরিকল্পনা নেই আমাদের। তবে আমরা বেসরকারি মাদ্রাসা গুলোকে নিজেদের নিয়ন্ত্রণে আনব। তিনি আরও বলেন যে, রাজ্যের বেসরকারি মাদ্রাসাগুলো যদি সাংবিধানিক নির্দেশ মেনে চলে, তবেই সেগুলোকে চলতে দেওয়া হবে।  উল্লেখ্য, এর আগেও অসমের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা কোরান পড়ানো নিয়ে বড়সড় ঘোষণা করেন। তিনি বলেন, সরকারি টাকায় কোরান পড়ানো যাবেনা। এর সঙ্গে তিনি বলেন, যদি সরকারি টাকায় কোরান পড়ানো জায়, তবে গীতা আর বাইবেল কেন পড়ানো যাবে না? ।

এর আগেও তিনি লাভ জিহাদ নিয়ে মন্তব্য করেন। তিনি জানিয়েছিলেন যে, বিধানসভা নির্বাচনে জয়ী হলে লাভ জিহাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বিজেপি। এই কথা বলে তিনি অসমের মহিলাদের নিরাপত্তার বিষয়টি আরও সুনিশ্চিত করেন। সাংবাদিকদের সামনে হিমন্ত বিশ্বশর্মা জানান যে, অসমে কোনও ছেলে নিজের পরিচয় ও ধর্ম গোপন করে বিয়ে করলে অথবা আমাদের মেয়ে ও বোনদের সম্পর্কে কোনও খারাপ কথা বললে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। অর্থাৎ কোনওভাবেই লাভ জিহাদ বরদাস্ত করা হবেনা।

 

Related Articles

Back to top button
Close