fbpx
কলকাতাদেশপশ্চিমবঙ্গহেডলাইন

বিধানসভায় লড়তে রাজ্যে শক্তি বাড়াচ্ছে হিমন্ত সোরেনের ঝাড়খন্ড মুক্তি মোর্চা!

মোকতার হোসেন মন্ডল: আগামী ২০২১ বিধানসভা ভোটে লড়াই করতে পশ্চিমবঙ্গে শক্তি বাড়াচ্ছে হিমন্ত সোরেনের ঝাড়খন্ড মুক্তি মোর্চা। ওই দলের আদিবাসী নেতা লক্ষ্মীকান্ত হাঁসদা জানান, ১৪টি জেলার এসটি আসনকে টার্গেট করা হচ্ছে। ওই আসনে প্রার্থী দেবার পর পরিস্থিতি বিবেচনা করে বাকি আসনে প্রার্থী দেওয়ার কথা ভাববো।

জানা গেছে,আগামী ২৫ সেপ্টেম্বর বিভিন্ন জেলার নেতাদের মধ্যে বৈঠক হবে। সেখানে আলোচনা করে একটা প্রতিনিধি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। সেখানে কোন কোন আসনে কিভাবে জেতা যায় তার একটা পরিকল্পনা জানানো হবে। লক্ষ্মীকান্ত হাঁসদা জানান, বাঁকুড়া, লালগড়,পুরুলিয়া,হাওড়া,বীরভূম, মালদা প্রভৃতি জেলায় ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। ওইসব জায়গায় ভোটে লড়ার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

 

কিন্তু রাজ্যের তৃণমূল কংগ্রেস নেত্রীর সঙ্গে হিমন্ত সোরেনের সম্পর্ক ভালো। সেক্ষেত্রে এখানে তিনি প্রতিদ্বন্দ্বীতা করতে আসবেন? লক্ষ্মীর মন্তব্য, হ্যাঁ, তিনি প্রচারে আসবেন। কিন্তু কেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা করার প্রয়োজন হচ্ছে? ওই আদিবাসী নেতা জানান,আদিবাসীদের অধিকার, জল জঙ্গল জমি , চাকরির জন্য দল করছি। হিমন্ত সোরেনের নেতৃত্বে আদিবাসীরা সুযোগ পাচ্ছে।

Related Articles

Back to top button
Close