fbpx
আন্তর্জাতিকহেডলাইন

পাকিস্তানে সংকটে হিন্দুরা! বিয়ের আসর থেকে হিন্দু মেয়েকে অপহরণ, ধর্মান্তকরণ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ফের ধর্মান্তকরণের ঘটনার সামনে এলো পাকিস্তানে।‌ এবার বিয়ের আসর থেকে এক হিন্দু মেয়েকেেেে তুলে নিয়ে গিয়ে এক যুবক। ঘটনাটি সিন্ধু প্রদেশের মাটিয়ারীীী জেলার।‌ অভিযুক্তের নাম শাহরুখ গুল।

তার বিরুদ্ধে অভিযোগ  এক হিন্দু তরুণীকে বিয়ের আসর থেকে তুলে নিয়ে যায় ওই মুসলিম যুবক। অপহরণকারীরা বিয়ের সার্টিফিকেটও পাঠিয়ে দিয়েছে তরুণীর পরিবারের কাছে। যদিও ওই সার্টিফিকেট ভুয়ো বলেই দাবি তরুণীরপরিবারের। এই ঘটনা ঘটেছে পাকিস্তানের সিন্ধু প্রদেশের মাটিয়ারি জেলাাাায়।

জানা গিয়েছে,  করাচি থেকে ২১৫ কিলোমিটার দূরে মাতিয়ারির হালা শহরে বসেছিল বিয়ের আসর। ভারতির বাবা কিশোর জানিয়েছেন, বিয়ে সবে শুরু হয়েছিল। তখনই সেখানে অস্ত্র নিয়ে ঢুকে পড়ে কয়েকজন যুবক। জোর করে মেয়েকে বিয়ের আসর থেকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে তারাই খবর পাঠায় ভারতিকে ধর্ম পরিবর্তন করিয়ে বিয়ে করেছে শাহরুখ গুল নামে এক যুবক। সেই বিয়ের ছবি ও ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

পরিবারের অভিযোগ ওই মেয়েটিকে ইসলাম ধর্মে দীক্ষিত করার পর তার নাম দেওয়া হয় বুশরা।  অন্যদিকে অভিযুক্ত শাহরুখের দাবি, স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেছিল ভারতি।‌ কিন্তু পরিবার চাপে তাকে ফিরে যেতে বাধ্য হয় এবং হিন্দু ছেলেকে বিয়ে করতে বাধ্য হয় ভারতী। সে কারণেই এমন ঘটনা ঘটিয়েছে বলে স্বীকার করেছে শাহরুখ।

 

Related Articles

Back to top button
Close