fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে মুসলিমদের খাদ্য সামগ্রী দিচ্ছে হিন্দু মহাজোট

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ছে হিন্দু মহাজোট। মুসলিম প্রধান বাংলাদেশে চলমান রমজানে নিম্ন আয়ের মুসলিমদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছে জাতীয় হিন্দু মহাজোট।

সংগঠনটির মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক জানান, ঢাকার ওয়ারী, মুগদা ও শ্যামপুর থানার অর্ধশত মুসলিম পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, ছোলা, খেঁজুর, বেসন, চিনি, মুড়িসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

তিনি জানান, হিন্দু মহাজোটের যুগ্ম মহাসচিব সাংবাদিক সুজন দে’র নেতৃত্বে এক দল স্বেচ্ছাসেবী মুসলিম সম্পদায়ের ঘরে ঘরে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

গোবিন্দবাবু আরও জানান, এছাড়া ঢাকার ডেমরা, যাএাবাড়ি, সূএাপুর, গেন্ডারিয়া, মুগদা, সবুজবাগ, লালবাগ, হাজারিবাগ, শ্যামপুর কদমতলী থানার করোনা ভাইরাসের কারণে কর্মহীন ঘরবন্দি ও সুবিধাবঞ্চিত প্রায় তিন শতাধিক হিন্দু পরিবারে মাঝে চাল, ডাল, আলু, তেল, লবণ, সাবান, আটাসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ঢাকা মহানগর হিন্দু মহাজোটের সভাপতি ডি কে সমীর ও সেক্রেটারি শ্যামল ঘোষের নেতৃত্বে দুইটি টিম এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ধর্ম, বর্ণ নির্বিশেষে হাজার হাজার মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।
পাশাপাশি করোনায় আক্রান্ত হয়ে হিন্দু সম্প্রদায়ের মৃতদের সৎকার করছে। এছাড়া ও পোস্তগোলা জাতীয় মহাশ্মশানে লাশ সৎকারের কাজে ডোমদের সুরক্ষার জন্য হিন্দু মহাজোটের পক্ষ থেকে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্ল্যাভসসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক স্প্রে ছেটানো ও হাত ধোয়ার কর্মসূচী গ্রহণ করেছে।

Related Articles

Back to top button
Close