fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে হিন্দু নির্যাতনকারীদের শাস্তি হয় না, দাবি হিন্দু মহাজোটের

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে হিন্দু নির্যাতনকারীদের শাস্তি হয় না। যার কারণে বারবার হিন্দু নির্যাতন হচ্ছে এবং তা আরও বাড়ছে বলে দাবি করেছে জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার ঢাকায় এক বিক্ষোভ সমাবেশে এ দাবি করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রমাণিক।

তিনি বলেন, প্রতিদিনই দেশের কোন না কোন স্থানে হিন্দু সম্প্রদায়ের মঠ-মন্দিরে প্রতিমা ভাংচুর, জমি দখল, ডাকাতি, দেশত্যাগের হুমকি, ধর্ম অবমাননাজনক কটুক্তি চলছে। বাংলাদেশ এমন পর্যায়ে চলে গেছে যে ক্ষমতাসীন দলের সমর্থক হিন্দু নেতাদের বাড়ি ঘর আত্মীয় স্বজনরাও রক্ষা পাচ্ছে না। তিনি বলেন, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জীর ছোট ভাই বাবুল চ্যাটার্জীর বাড়ি ও জমি দখলের উদ্দেশ্যে সন্ত্রাসী চক্র তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতরভাবে আহত করেছে। গত এক সপ্তাহের মধ্যেই সিলেটের ছাতকে, নড়াইলের লোহাগড়া, পঞ্চগড়ের বোদা উপজেলায়, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে, ফরিদপুরের মধুখালীতে মন্দিরের জায়গা দখলসহ বাড়ি-ঘরে হামলার ঘটনা ঘটেছে। সাধারণ লোক তো বটেই ডা. জাফরউল্লার মত বুদ্ধিজীবীও হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় ভাবাবেগে বার বার আঘাত হানছে।

বিক্ষোভ সমাবেশে হিন্দু মহাজোট ঢাকা মহানগরের সভাপতি ডিকে সমির, যুগ্ম মহাসচিব সুজন দে, ঢাকা মহানগরের নির্বাহী সভাপতি অখিল বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সাংগঠনিক সম্পাদক নিপুন চন্দ্র পাল, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল প্রমূখ বক্তব্য রাখেন। বক্তরা ডা. জাফরউল্লাকে হিন্দু জনগণের কাছে ক্ষমা প্রার্থনার আর্জি জানান এবং বাবুল চ্যাটার্জীর উপর হামলাকারী সহ সারাদেশের সকল হিন্দু নির্যাতনকারী সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অন্যথায় সারাদেশে বিক্ষোভ সমাবেশের আল্টিমেটাম দিয়েছেন।

Related Articles

Back to top button
Close