fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

‘খুব শীঘ্রই বদলে যাবে রামায়ণের ইতিহাস’, নেপালের বিদেশমন্ত্রীর মন্তব্যে ফের বিতর্ক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রামায়ন নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন নেপালের মন্ত্রী। রামায়ণ নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর বিতর্কিত মন্তব্যের পর এবার নেপালের বিদেশমন্ত্রী রামায়ন নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন। নেপালের বিদেশমন্ত্রী প্রদীপ গিওয়ালির কথায় ‘কেবল বিশ্বাসের ভিত্তিতে রামায়ণকে অনুসরণ করা হয়। এর কোনও ভিত্তি নেই।’ নিজের এই বিতর্কিত মন্তব্যের পরেও বিন্দুমাত্র আফশোস করেননি প্রদীপ গিওয়ালি। তিনি আরও জানান যে, আমরা জানি সীতার জনকপুরে জন্ম। রাম জন্মেছিলেন অযোধ্যায়। কিন্তু, যেদিন গবেষণা এর বাইরে অন্য কিছু প্রমাণ করবে, সেদিন রামায়ণের ইতিহাস বদলে যাবে।

[আরও পড়ুন- মার্কিন মুলুকের শীর্ষ রাজনীতিবিদ থেকে ব্যবসায়ীদের টুইটার অ্যাকাউন্টে হানা দিল হ্যাকাররা]

কয়েকদিন আগে নেপালের প্রধানমন্ত্রী বলেছিলেন যে, রাম নেপালি। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি দাবি করেন যে,  আসল অযোধ্যা নেপালে অবস্থিত ছিল৷ ভগবান রামও নেপালি ছিলেন৷ ভারতীয় ছিলেন না৷ নেপালের প্রধানমন্ত্রীর এই দাবির পরেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয়ে যায় ট্রোলিং৷ আর এরমধ্যেই নেপালের আরেক মন্ত্রীর রামায়ান নিয়ে মন্তব্যের পর বেজায় চটেছেন ভারতের কট্টরপন্থী হিন্দুরা।

বাবরি মামলার একজন বাদী ইকবাল আনসারি বলেন, ‘অলি যা শুরু করেছেন, তাতে ভগবান হনুমানজি যদি রেগে যান তাহলে নেপালের রক্ষা নেই। গদার এক আঘাতে নেপালকে ধ্বংস করে দেবেন।’ অনেকে মনে করছেন যে, ভারতের সঙ্গে ঝামেলা করতে, নংরা রাজনীতি করতে চিন ও পাকিস্তানের শেখানো বুলি আওরাচ্ছে নেপাল।

Related Articles

Back to top button
Close