fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

চেহারা বদল করেও শেষরক্ষা হল না, গ্রেফতার গ্যাংস্টার বিকাশ দুবে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে গ্রেফতার হল গ্যাংস্টার বিকাশ দুবে। এই বিকাশ দুবেই ৮ পুলিশের হত্যাকারী মোস্ট ওয়ান্টেড গ্যাংস্টার। মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের চোখ এড়াতে নিজের চেহারা বদলে ফেলে সে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। বুধবার বিকাশকে উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডা এলাকায় শেষবারের জন্য দেখা গিয়েছিল। এরপরেই নজরদারি বাড়ানো হয় যোগীরাজ্যে এবং দিল্লির সীমাম্তবর্তী এলাকাগুলিতে। কিন্তু কোনওভাবেই তাঁর হদিশ পাওয়া যাচ্ছিল না। জানা গিয়েছে যে, মহাকাল মন্দিরে গিয়েছিল বিকাশ। খবর পেয়ে সেখানে আগেভাগে সেখানে চলে গিয়েছিল পুলিশ। সেই মন্দির থেকেই গ্রেফতার করা হয় তাকে। দিনদুয়েক আগে উত্তরপ্রদেশ সীমান্ত থেকে বিকাশের মতো দেখতে একজনকে ভুল করে গ্রেফতার করে পুলিশ। শেষ ৬ দিন ধরে বিকাশ দুবে গোটা উত্তরপ্রদেশ জুড়ে ঘোরা-ফেরা করছিল।

বেশ কয়েকদিন চিরুনি তল্লাশির পর অবশেষে খোঁজ মিলেছিল কানপুরের ত্রাস বিকাশ দুবের। সেই মত গোপনে দিল্লি-মথুরা হাইওয়েতে অভিযানও চালিয়েছিল বিশাল পুলিশ বাহিনী। কিন্তু শেষ মুহূর্তে কোনওক্রমে সেখান থেকে পালাতে সক্ষম হয় গ্যাংস্টার বিকাশ।

[আরও পড়ুন- নতুন সংক্রমণের ধাক্কা একদিনে দেশে আক্রান্ত ২৫ হাজারের বেশি]

উল্লেখ্য, ৬০টি মামলা বিকাশের বিরুদ্ধে। থানায় ঢুকে মন্ত্রীকে খুন করার মতো মামলাও রয়েছে তাঁর বিরুদ্ধে। সেই কুখ্যাত বিকাশ দুবে ২ জুলাই থেকে ফেরার ছিল। বিকাশকে ধরতে গিয়ে তার তিন সহকারীকেও খতম করেছে পুলিশ। বিকাশকে ধরতে তার মাথার দাম ছিল আড়াই লক্ষ টাকা ধার্য করেছিল পুলিশ।

বুধবারই হিমাচল প্রদেশে এনকাউন্টারে খতম হয় বিকাশ দুবের ডানহাত অমর দুবে। তেমনই অন্যদিকে গ্রেফতার হয় তার এক সহযোগী শ্যামু বাজপেয়ী। তাকে কানপুরের চৌবেপুর এলাকা থেকেই গ্রেফতার করা হয়। ওই এলাকাতেই গা ঢাকা দিয়েছিল শ্যামু। গোপনসূত্রে খবর পেয়ে ওই এলাকায় হানা দিয়ে পুলিশ শ্যামুকে গ্রেফতার করে। শেষমেশ গ্রেফতার করা হয় বিকাশ দুবেকে।

Related Articles

Back to top button
Close