fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাজনৈতিক নেতাদের ইস্তফা দেওয়ার হুমকি দিয়ে চিঠি দিল হিজবুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিজেপি সহ কংগ্রেস নেতাদের ইস্তফা দেওয়ার হুমকি দিয়ে চিঠি পাঠাল হিজবুল জঙ্গিরা। এই চিঠিতে হিজবুল জঙ্গিরা স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, “ইস্তফা দিয়ে রাস্তা পরিস্কার করতে, তা না হলে ফল চূড়ান্ত হবে। আমাদের অপারেশন জারি রয়েছে”। জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতা রমন ভল্লার, সাংসদ জুগল কিশোর, পূর্ব উপমুখ্যমন্ত্রী ডা. নির্মল সিং, বিজেপির প্রাক্তন মন্ত্রী চৌধুরি লাল সিং, বিজেপির প্রদেশ অধ্যক্ষ রবীন্দ্র রায়না সহ একাধিক নেতার কাছে হিজবুল মুজাহিদিন উর্দু ভাষায় হুমকি চিঠি পাঠিয়েছে।

এই চিঠি পাওয়ার পরেই জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতা রমন ভল্লার স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।পুলিশের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে ওই চিঠি হিজবুল জঙ্গিদের মারফত পাঠানো হয়েছে। সেই চিঠিতে লেখা ছিল যে, “পঞ্চায়েত নেতাদের শাস্তি দিয়েছি। এবার তোমাদের পালা”। গত কয়েক মাসে ওয়াসিম বারি সহ একাধিক বিজেপি নেতাকে খুন করেছিল জঙ্গিরা। এরফলে জম্মু-কাশ্মীরে বিজেপি নেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

[আরও পড়ুন- বিশ্বের সফলতম রাষ্ট্রনায়কের স্বীকৃতি নরেন্দ্র মোদির, ৭৫ শতাংশ ভারতবাসীর অভিমত করোনা মোকাবিলায় এগিয়ে মোদি সরকার]

উল্লেখ্য, গত জুলাই মাসের প্রথম দিকে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল বিজেপি নেতা ওয়াসিম বারি। ঘটনাস্থলে উপস্থিত বিজেপি নেতার বাবা বশির আহমেদ এবং বাই উমের বশিরও এই হত্যালীলার শিকার হন।

এরপরেই সেই হত্যাকারী জঙ্গিকে খতম করতে সক্ষম হন নিরাপত্তাবাহিনী। জঙ্গিদের এই হামলার সময়ে বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা আট পুলিশ কর্মীর কেউই ছিলেন না। এই নৃশংস হত্যালীলার পরেই ঘটনার দিন গভীর রাতে ওয়াসিমের নিরাপত্তার দায়িত্বে থাকা আট পুলিশ কর্মীকে গ্রেফতার করা হয়।

এরপরেই কেন্দ্রীয় সরকারর তরফেও প্রতিটি নেতার নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। উপত্যকায় একের পর এক নেতাকে খুন করার পর উপত্যকায় নিজেদের অস্তিত্ব জারি রেখেছে জঙ্গিগোষ্ঠীগুলি তা বলাই যায়।

 

Related Articles

Back to top button
Close