fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

নলেন গুড়ের পায়েসের প্রশংসায় পঞ্চমুখ হলেন স্বরাষ্ট্রমন্ত্রী

পঙ্কজ বিশ্বাস, বিধাননগর: নিউটাউনের আদর্শ পল্লীর বাসিন্দা মতুয়া মতাবলম্বী নবীন বিশ্বাসের বাড়িতে শুক্রবার দুপুরে মধ্যাহ্নভোজন সারলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন সাড়ে তিনটে নাগাদ নবীন বিশ্বাসের বাড়িতে আসেন তিনি। কলাপাতা এবং মাটির পাত্রে খাবার দেওয়া হয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। মেনুতে ছিল রুটি ,ছোলার ডাল, পনির,ভাত,সুক্ত,মুগডাল ,বেগুন ভাজা,জলপাইয়ের চাটনি,নলেন গুড়ের পায়েস। এই সমস্ত রান্না নিজে হাতে করেন নবীন বিশ্বাসের স্ত্রী সুচন্দ্রা বিশ্বাস।  সব পদ খেয়ে দেখেন অমিত শাহ। বাঙালি খাবারের প্রশংসা করেন তিনি। তবে বলেন গুড়ের পায়েসের সবচেয়ে বেশী প্রশংসা করেছেন মন্ত্রীমশাই জানালেন নবীন বাবু।
এদিন সবচেয়ে আগে অমিত শাহকে খেতে দেওয়া হয়। তার পরে তার পাশে বসে মধ্যাহ্নভোজন সারেন দিলীপ ঘোষ, কৈলাশ বিজয় বর্গীয়, রাহুল সিনহা ও মুকুল রায়। পরিবেশনের দায়িত্বে সুচন্দ্রা বিশ্বাসের পাশাপাশি ছিলেন বিধায়ক সব্যসাচী দত্ত।
এদিন আদর্শ পল্লীতে আসার আগে জ্যোতিনগরের মতুয়া মন্দিরে পুজো দেন অমিত শাহ। প্রায় ৫ মিনিট মন্দিরের ভিতরে ছিলেন তিনি। বাইরে বেরিয়ে এসে সমর্থকদের উদ্দেশে হাত নাড়েন  পাশাপাশি স্থানীয় মহিলাদের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন অমিত শাহ। এর পর জগৎপুর আদর্শপল্লীতে নবীন বিশ্বাসের বাড়ির সামনে রাস্তার দুধারে কাতারে কাতারে মানুষ পুষ্পবৃষ্টি করে অমিত শাহের কনভয়ে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেখার অপেক্ষায় দাঁড়িয়ে ছিল শিশুরা। জনজোয়ার সামাল দিতে হিমশিম অবস্থা হয় পুলিশের। রাস্তার দুধারে ভিড় সামাল দিতে দড়ি দিয়ে ব্যারিকেড করে দেয় পুলিশ।

Related Articles

Back to top button
Close