fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হোম কোয়ারেন্টাইনে থাকা নেতানেত্রীদের লালরসের নমুনা সংগ্রহ করা হল

নিজস্ব সংবাদদাতা, মালদা: হোম কোয়ারেন্টাইনে থাকা জেলা তৃণমূল নেতানেত্রীদের লালরসের নমুনা সংগ্রহ করা হল। শুক্রবার জেলার ১৫০ জন তৃণমূল দলের নেতা-নেত্রীদের পৃথকভাবে এই লালারসে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য দফতরের কর্তারা। জেলা তৃণমূল সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সদস্য মৌসুম নূরেরও এদিন করোনা পরীক্ষার জন্য লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

এদিকে মালদায় গত বৃহস্পতিবার থেকে ২৪ ঘন্টার মধ্যে করোনায়  আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুই জনের। ওই দুই মৃতের পরিবার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কথা স্বীকার করেছেন। মৃত একজনের বাড়ি মালদা শহরের হায়দারপুর এলাকায়। অপরজনের বাড়ি শহরের সর্বমঙ্গলাপল্লী এলাকায়। মৃত দুই ব্যক্তি বয়স্ক ছিল বলেই তাদের পরিবার সূত্রে জানা গিয়েছে।

 

এদিকে শুক্রবার জেলা স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী মালদায় নতুন করে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ইংরেজবাজার ব্লক ও শহরের আক্রান্তদের সংখ্যা সব থেকে বেশি। এনিয়ে এখনও পর্যন্ত মালদায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১৫ জন।

 

বলাবাহুল্য , মালদার ইংরেজবাজার শহরে আক্রান্ত হওয়ার সংখ্যা ইতিমধ্যে ১০০ ছাড়িয়ে গিয়েছে। যা নিয়ে বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। যদিও জেলা প্রশাসন, ইংরেজবাজার পুরসভা ও স্বাস্থ্য দফতরের উদ্যোগে বেশ কয়েকটি এলাকায় প্রাথমিক উপস্বাস্থ্যকেন্দ্রের মাধ্যমে সাধারণ মানুষের লালারসে নমুনা সংগ্রহের কাজ শুরু করা হয়েছে। পাশাপাশি মেডিকেল কলেজের পরীক্ষার জন্য লালারসে নমুনা সংগ্রহের কাজ চলছে। সংক্রমণ এড়াতে ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে মধ্যে বন্ধ করে দেওয়া হচ্ছে সমস্ত বাজার, দোকানপাট। এমনকি দুপুর ৩ টার পরেও কোন রকম যানবাহন চলতে দেওয়া হচ্ছে না। কিন্তু তারপরেও সংক্রমণের মাত্রা বাড়তে থাকায় চাপা আতঙ্ক ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যে।

 

এদিকে তৃণমূল দলের এক নেত্রী সরলা মুর্মু’র পজেটিভ ধরা পড়ার পরেই জেলার প্রথম সারির নেতা-নেত্রীরা হোম কোয়ারেন্টাইনে চলে গিয়েছেন। কারণ ওই নেত্রীকে নিয়েই জেলা তৃণমূল নেতৃত্ব একটি দলীয় বৈঠক করেছিলেন। তারপর এই বিষয়টি জানাজানি হতেই জেলা সভানেত্রী তথা রাজ্য সভার সংসদ সদস্য মৌসুম নূরের নির্দেশে বৈঠকে উপস্থিত ১৫০ জন নেতা-নেত্রীকে হোম কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

 

তৃণমূলের জেলা সভাপতি মৌসুম নূর জানিয়েছেন, দলের নির্দেশ মেনে ১৫০ জন নেতা-নেত্রী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের লালা রসের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য দফতরের কর্তারা।

Related Articles

Back to top button
Close