fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিডিওর মাধ্যমে মুখ্যমন্ত্রীকে স্মারকলিপি তুলে দিলেন গৃহ শিক্ষকরা

নিজস্ব প্রতিনিধি, ময়নাগুড়ি: কোভিড ১৯ কে ঠেকাতে গোটা দেশে চলছে লকডাউন। আর এর ফলে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল কলেজ গুলিকে। দেশকে করোনা মুক্ত করতে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী পশ্চিমবঙ্গ গৃহ শিক্ষক কল্যাণ সমিতি গোটা রাজ্যে প্রাইভেট টিউশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তূ লকডাউন এর মেয়াদ বৃদ্ধি পেতেই বেশ সমস্যায় পড়তে হয়েছে গৃহ শিক্ষকদের। তাই বৃহস্পতিবার ময়নাগুড়ির বিডিওর মাধ্যমে মুখ্যমন্ত্রীকে একটি আর্থিক সহযোগিতার আর্জি জানিয়ে এক সামরকলিপি প্রদান করলেন ময়নাগুড়ি ব্লক গৃহ শিক্ষক সমিতি।

লকডাউনের ফলে গৃহ শিক্ষকতা বন্ধ রাখার ফলে রাজ্যের প্রচুর শিক্ষিত যুবক অসহায় হয়ে পড়েছেন। যাদের রোজগারের এক মাত্র অবলম্বন ছিল গৃহ শিক্ষকতা। এই পরিস্থিতে অনেক শিক্ষিত যুবকের বাড়িতে দৈনিক খাদ্যের যোগান পেতেও বেশ সমস্যায় পড়তে হচ্ছে। গ্রামাঞ্চলের বেশির ভাগ শিক্ষিত যুবক গৃহ শিক্ষকতা করেই নিজেদের সংসার চালান। কিন্তূ লকডাউন থাকার ফলে গৃহ শিক্ষকতা বন্ধের ফলে বড়ো সমস্যায় পড়েছেন তারা। এই অবস্থায় রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আর্থিক সহযোগিতার আর্জি জানিয়েছেন তারা। একারণে ময়নাগুড়ি ব্লক গৃহ শিক্ষক সমিতির পক্ষ থেকে বৃহস্পতিবার ময়নাগুড়ির বিডিওর মাধ্যমে রাজ্যের মুখ্যমন্ত্রীকে এক স্মারকলিপি প্রদান করেন তারা।

 

 

ময়নাগুড়ি ব্লক কমিটির সভাপতি অনিল রায় বলেন, ” আমরা লকডাউনের জন্য প্রাইভেট টিউশন বন্ধ রেখেছি। কিন্তূ বেশির ভাগ গৃহ শিক্ষক এই পেশার মধ্য দিয়ে তাদের সংসার চালান। এই অবস্থায় সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন গৃহ শিক্ষকরা। তাই আমরা মুখ্যমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি পাঠালাম ময়নাগুড়ির বিডিওর মাধ্যমে। যাতে এই করুন পরিস্থিতিতে গৃহ শিক্ষকদের জন্য আর্থিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।”

এবিষয়ে ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা বলেন, ” স্মারকলিপি পেয়েছি। আমি এটা উপর মহলে পাঠাবো যা কিছু করণীয় তা উপর মহল থেকেই সিদ্ধান্ত নেওয়া হবে।”

Related Articles

Back to top button
Close