fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

চেতলা সেন্ট্রাল রোডে ভেঙে পড়ল বাড়ি, পর্যবেক্ষণে ফিরহাদ

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: ভর দুপুরে পুর প্রশাসক ফিরহাদ হাকিমের ওয়ার্ডে আচমকাই ভেঙে পরল একটি বাড়ি। আমফানে বহু পুরনো আমগাছ গোড়া থেকে উপড়ে পড়েছিল। তখনই নড়ে গিয়েছিল ১১ বি চেতলা সেন্ট্রাল রোডের বাড়িটি। মঙ্গলবার দুপুর দুটো নাগাদ আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল দোতালার ঝুল বারান্দার ছাদ। খবর পেয়ে ঘটনাস্থলে যান পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।
পুরনো দিনের করি বর্গা চুন সুরকির পাকা বাড়ি। তিনতলা এই বাড়িটিতে মোট পাঁচটি পরিবার থাকতো। মালিক ও শরিক পক্ষের বিবাদ ছিল। এইজন্য সংস্কার আটকে ছিল। এদিকে বিপজ্জনক অবস্থায় থাকলেও কলকাতা পুরসভার কোনও নোটিশ ছিলনা। ফলে বাড়ি ছেড়ে যাওয়ার প্রয়োজনও বোধ করেনি বাসিন্দারা। এরমধ্যেই এদিন দুপুরে হটাৎই ভেঙে পড়ে বাড়ির দোতলার ঝুল বারান্দার ছাদ। বাড়ির নিচতলার বাসিন্দা মানবেন্দ্র মণ্ডল কোনওক্রমে বেঁচে গিয়েছেন। তবে এক বাসিন্দার মোটরবাইক ভেঙেচুরে গেছে বাড়ির ভগ্নাংশ পড়ে।
খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন ফিরহাদ হাকিম। বাড়িটি অনেক পুরনো হওয়ায় ওই বাড়ির বাসিন্দাদের অন্য জায়গায় থাকার পরামর্শ দেন। যেকোনো সময় পুরো বাড়িটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। এরপরেই সঙ্গে সঙ্গে ভেঙেপড়া অংশর পাশে বাড়ির যে অংশ বিপজ্জনকভাবে ঝুলে ছিল তা এদিন পুরসভার পক্ষ থেকে ভেঙে দেওয়া হয়।

Related Articles

Back to top button
Close