fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

ভারতের জিডিপি কমলে বাংলাদেশের বাড়ে কী করে, হাসিনা সরকার মিথ্যাচার করছে: মির্জা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: শেখ হাসিনার সরকার বাংলাদেশের অর্থনীতি ও জিডিপি প্রবৃদ্ধি নিয়ে মিথ্যাচার করছে বলে অভিযোগ করেছেন প্রধান বিরোধী দল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার ঢাকায় এক সেমিনারে মির্জা ফখরুল বলেন, আজকে ভারত স্বীকার করে যে, তাদের প্রবৃদ্ধি ১০% কমে গেছে। আর এরা (বাংলাদেশ সরকার) বলছে মিথ্যা কথা…। জাস্ট ইমাজিন। একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে জনগণের সঙ্গে মিথ্যা কথা বলে।

হাসিনা সরকারের তথ্যমতে গত অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ৫.২৪ শতাংশ হয়েছে। যা আগের অর্থবছর ছিল ৮.১৫ শতাংশ।

এ প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, বর্তমান সরকার ‘সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন’ বলেই সঠিক তথ্য দেয়ার দায়িত্বশীলতা তাদের নেই। প্রতিটি ক্ষেত্রে তারা মিথ্যাচার করছে। প্রণোদনা… আমরা প্রথমেই বলেছিলাম এটা শুভংকরের ফাঁকি। এটা তারা দিচ্ছে ব্যাংক থেকে। যাদেরকে টাকাটা দেবে, যারা পাবে… ব্যাংক যদি খুশি হয়, তারা সন্তুষ্ট হয়, তাহলেই। ফলে কী হয়েছে? যারা সরকারের সঙ্গে সম্পৃক্ত নয়, যারা ব্যাংকের সঙ্গে বিভিন্ন লেনদেনের সঙ্গে সম্পৃক্ত নয়, তারা কিন্তু এই প্রণোদনা পাচ্ছে না।

বাংলাদেশের অপ্রাতিষ্ঠানিক খাত ও গ্রামীণ অর্থনীতি ‘ভয়াবহ’ অবস্থায় পড়লেও সরকার বিষয়টি ঢেকে রাখছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমার কাছে মনে হয় সচেতনভাবে তারা এদেশের অর্থনীতিকে নষ্ট করে দেয়ার জন্য, এটাকে পরনির্ভরশীল করে দেয়ার জন্য…।

এ সময় ফখরুল আরও বলেন, বর্তমান সরকারের সময় চারদিকে ‘দুর্নীতি’ ছাড়া আর কিছু দেখি না। এমনকি স্বাস্থ্যখাত নিয়েও সরকার সঠিক তথ্য দেয় না বলেও মন্তব্য করেন তিনি।

Related Articles

Back to top button
Close