fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিঘার মোহনায় উদ্ধার বিশাল আকৃতির চিল শংকর মাছ  

মিলন পণ্ডা, দিঘা (পূর্ব মেদিনীপুর):  আবারও দিঘার সমুদ্র থেকে উদ্ধার হল বিরল প্রজাতির মাছ। জানা গিয়েছে, মোহনা থেকে বিশাল আকৃতির একটি চিল শঙ্কর মাছ মৎস্যজীবির জালে উঠে এল ।

সোমবার সকালে দিঘার মোহনা বাজারে মাছ বিক্রির জন্য নিয়ে আসেন। মাছটির ওজন প্রায় ৭৮০ কেজি বলে জানিয়েছেন মৎস্যজীবিরা। মাছটির ওজন এত বেশি ছিল পারে তুলতে যথেষ্ট হিমসীম খেতে হয়। মাছটি দেখতে স্থানীয় বাসিন্দাদের হুড়োহুড়ি পড়ে যায়। এই মাছটি সচরাচর খুব একটা দেখা যায় না। খবর ছড়িয়ে পড়তেই স্থানীয় বাসিন্দাদের মোহনার ভীড় নামে। কেউ কেউ আবার বিশাল আকৃতির মাছটির সঙ্গে নিজের সেলফি ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। পাশাপাশি দিঘা বেড়াতে আসা পর্যটকরাও মোবাইলে ক্যামেরাবন্দী করতে ব্যস্ত হয়ে পড়েন। অবশেষে কয়েক হাজার টাকায় মৎস্যকেন্দ্রে নিলামে বিক্রি হয়। মাছটিকে ঘিরে দিঘা মোহনার বাজারে ব্যাপক কৌতূহল তৈরি হয়।

 আরও পড়ুন: অমিত শাহের পরামর্শেই বাজিমাৎ, রাজধানীতে সংক্রমণে লাগাম কেজরি সরকারের

একটি কোম্পানি মাছটি কিনে নেয় বলে জানা গিয়েছে। এই মাছের পটকা থেকে জীবনদায়ী ওষুধ তৈরি হয় বলে জানা গেছে। স্থানীয় বাসিন্দারা বলেন, এত বড় মাছ আগে কোনওদিন দেখেননি। এরপর মাছটি ছবি তুলে নিয়ে গেলাম। পরিবার সদস্য থেকে প্রতিবেশীদের মোবাইলে ক্যামেরাবন্দী ছবি দেখাবো। দীঘা মোহনা এক মৎস্যজীবী বলেন এত বড় চিল শংকর আগে কখনো জালে উঠেনি। সূত্রের খবর ওড়িশার এক মৎস্যজীবির জালে উঠে আসে বিশাল আকৃতির চিল শংকর।

Related Articles

Back to top button
Close