fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্থায়ী কর্মী নিয়োগকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল হুগলি চুঁচুড়া পৌরসভায়

তাপস মণ্ডল, হুগলি: কর্মী নিয়োগকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল হুগলি চুঁচুড়া পৌরসভায়। সোমবার দফায় দফায় বিক্ষোভ চলে পুরসভার সামনে। পাশাপাশি ওই বিক্ষোভে সামিল ছিলেন পুরসভার প্রায় তিন হাজার অস্থায়ী কর্মী। এদিন বিক্ষোভের খবর পেয়ে পুরসভার সামনে হাজির হয় চুঁচুড়া থানার বিরাট পুলিশ বাহিনী। পুরসভার অস্থায়ী কর্মীদের দাবি, গত দু’মাস আগে পৌরসভার কর্মী নিয়োগের পরীক্ষা হয়। সেই পরীক্ষার খাতাও এক সপ্তার মধ্যে দেখা হয়েছিল। এই সব প্রশ্নের উত্তর জানতে চেয়ে হুগলী-চুঁচুড়া পৌরসভার ব্যাপক বিক্ষোভ দেখায়।

পাশাপাশি এই পরীক্ষার পর পুরনো বোর্ডের দুই কাউন্সিলর ও নতুন বোর্ডের দুই কাউন্সিলরের ছেলের কি করে স্থায়ী চাকরি হল। সেই নিয়ে বিস্তারিত জানতে চান তারা। এই সব একাধিক প্রশ্ন নিয়ে প্রবল বিক্ষোভে ফেটে পড়েন পুরসভার অস্থায়ী কর্মী, সিপিএম ও বিজেপির নেতা কর্মীরা। সিপিএম নেতাদের অভিযোগ, এই কর্মী নিয়োগে ব্যাপক দূর্নীতি হয়েছে। তাদের অভিযোগ, টাকার বিনিময়ে এই নিয়োগ হয়েছে। এদিন সকাল এগারোটা থেকে বারোটা পর্যন্ত এই বিক্ষোভ চলে। পাশাপাশি অস্থায়ী কর্মীরা দাবী জানিয়ে বলেন, আমরা কেউ কেউ পঁচিশ বছরের বেশি সময় ধরে কাজ করছি। আমরা স্থায়ী হলাম না। কিন্তু, কেউ কেউ কিছু দিন কাজ করে স্থায়ী হয়ে গেল।

আরও পড়ুন: মন্ত্রী থাকার নৈতিক অধিকার নেই, পদ ছাড়ুন, ববিকে তোপ রাহুলের

এই প্রসঙ্গে বিজেপি নেতা বাপন হাজরা বলেন, আমরা এই নিয়োগের অসচ্ছতা নিয়ে আগেও আন্দোলনে নেমেছিলাম। কিন্তু লিকডাউন চলাকালিন তৃণমূলের নেতারা এই নিয়োগ করেছেন। যেখানে তৃণমূলের আত্মীয় পরিজন প্রাক্তন কাউনসিলরদের নাম রয়েছে। আমরা এই প্যানেল বাতিলের দাবী জানাচ্ছি।যদিও এই গোটা বিষয়টা নিয়ে জানতে হুগলি-চুঁচুড়া পুরসভার পুরপ্রধান গৌরীকান্ত মুখোপাধ্যায়কে ফোন করা হলে তিনি ফোন ধরেন নি। তাই তার প্রতিক্রীয়াও জানা যায়নি।

Related Articles

Back to top button
Close