fbpx
অসমপশ্চিমবঙ্গহেডলাইন

মানবিক মুখ…. কবি নাসেরকে রক্তদান রিমি, তন্ময়, সুকান্ত, সোনালীর

এইচ এম আমির হোসেন, করিমগঞ্জ: মানবিক ভাবে এগিয়ে আসলেন পশ্চিমবঙ্গের হাওড়া জেলার ফ্যামিলি ওয়েলফেয়ার গ্রুপ। বর্তমান সময়ের সঙ্কটে বিভিন্ন হসপিটালে রক্তের চাহিদা মতো যোগান নেই। আর এই সময়ের সঙ্কটে দীর্ঘদিনের রোগগ্রস্ত মানুষ তারা চরম অসহায় অবস্থার মধ্যে আছেন। এরকমই এক ব্লাড ক্যান্সার পেশেন্ট কবি নাসের হোসেন (৬২) কে জরুরি অবস্থায় রক্ত দেওবার প্রয়োজন হয়।

বর্তমানে কোঠারি হসপিটালে ভর্তি তিনি। সব দিকে রক্তের আকাল। খবর পেয়ে হাওড়া আন্দুল এলাকার রাজা ব্যানার্জি হসপিটালে পৌঁছান। তখন নাসের হোসেনের পরিবার রাজার কাছে আবেদন রাখেন চার ইউনিট রক্ত ব্যবস্থা করে দেওয়ার জন্য। রাজা দ্রুত তার ওয়েলফেয়ার সংগঠনকে বিষয়টি জানান। শত প্রতিকূলতার মধ্যেও রিমি মহুরি, তন্ময় দোয়ারি, সুকান্ত পাত্র, সোনালী কুন্ডু হসপিটালে পৌঁছে যান। রক্ত দিয়ে মানবিকভাবে নাসের হোসেনের জীবন রক্ষা করে নজির গড়েন তারা চারজনে।

রাজা জানালেন যে, কোনও দুর্যোগ মুহূর্তেই মানবিকভাবে আমরা আর্তের কাছে পৌঁছে যাই। সেখানে জাত-পাত নয়, পরিচয় একমাত্র মানুষ। অন্যদিকে কলকাতায় আরেকটি বিরল চিত্র দেখা গেল। শেখ সইদুল নামের এক ইঞ্জিনিয়ার কিছু দিন আগে এক হিন্দু এলাকায় মন্দির প্রতিষ্ঠা করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। এবার থ্যালাসেমিয়া আক্রান্ত এক শিশুকে রক্ত দান করে এই সংকটময় সময়ে সকলের প্রশংসা কুড়োন তিনি। কলকাতা থেকে দিলীপ পাল এক প্রেস বিবৃতিতে এখবর জানান।

Related Articles

Back to top button
Close