fbpx
অন্যান্যপশ্চিমবঙ্গহেডলাইন

মানবিক… নোয়াপাড়া থানার পুলিশের সহায়তায় প্রাণ বাঁচল বৃদ্ধ বাইক আরোহীর

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: ফের পুলিশের মানবিক উদ্যোগে প্রাণ বাঁচল এক বাইক আরোহীর। ওই বাইক আরোহী বৃদ্ধের নাম জাভেদ আখতার। তিনি পেশায় ইলেকট্রিশিয়ান, বাড়ি উত্তর ২৪ পরগনার নৈহাটি গরিফা এলাকায়। ব্যক্তিগত কাজে তিনি কলকাতার চাঁদনি মার্কেটে গিয়েছিলেন নিজের বাইক চালিয়ে। পিঠে ভারী ব্যাগে ইলেকট্রিকের সরঞ্জাম নিয়ে তিনি যখন রাতে বাড়ি ফিরছিলেন কলকাতা থেকে নৈহাটি। তখন নোয়াপাড়া থানা এলাকায় ঘোষপাড়া রোডের উপর চলন্ত বাইক নিয়ে অসুস্থ হয়ে পড়েন।

প্রচণ্ড গরমে মাথা ঘুরে যায় ওই বৃদ্ধের। নিজের বাইকটি কোনও রকমে নির্জন ঘোষ পাড়া রোডের রাস্তায় দাঁড় করিয়ে দিয়ে রাস্তায় বসে পড়েন। নোয়াপাড়া থানার পুলিশের মোবাইল ভ্যান টহল দেওয়ার সময় ওই অসুস্থ বাইক আরোহীকে দেখে তাকে ও তার বাইকটি উদ্ধার করে। ওই বাইক আরোহীকে পুলিশ কর্মীরা দ্রুত নিজেদের গাড়ি করে নিয়ে যান এক বেসরকারি হাসপাতালে। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা করিয়ে সুস্থ করে তোলেন তারা।
জানা যায়, প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়ে ছিলেন ওই বাইক আরোহী।

তার উচ্চ রক্তচাপ জনিত সমস্যা তৈরি হয়েছিল। বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসায় সুস্থ হয়ে যাওয়ার পর নোয়াপাড়া থানায় নিয়ে আসা হয় তাকে। তার পরিবারের সদস্যদের নৈহাটির বাড়িতে খবর দেয় পুলিশ। জাভেদ আখতার সুস্থ হলে অন্য একটি চার চাকা গাড়িতে করে তাকে তার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। ওই বাইক আরোহী নোয়াপাড়া থানার পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, “পুলিশ কর্মীদের এই সহযোগিতার জন্য আমি আজকে নিজের প্রাণ ফিরে পেলাম। সুস্থ শরীরে বাড়ি যেতে পারছি। নোয়াপাড়া থানার পুলিশকে অসংখ্য ধন্যবাদ।” নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা ওই ব্যক্তিকে গাড়িতে তুলে দেন।

Related Articles

Back to top button
Close