fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের জার্সি বদল, বিজেপি ছেড়ে তৃণমূলে হুমায়ুন কবির

কৌশিক অধিকারী, বহরমপুর: ফের জার্সি বদল করলেন বিজেপি নেতা হুমায়ুন কবির, ফের তৃণমূলে দলে নাম লিখলেন মুর্শিদাবাদ জেলার এই রাজনৈতিক নেতা। বৃহস্পতিবার দুপুরে বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের খান হাত ধরে তৃণমূলের পতাকা তুলে নিলেন হুমায়ুন কবির। রেজিনগর ও শক্তিপুর সহ মুর্শিদাবাদ জেলার এই রাজনৈতিক নেতা দল বদল নতুন কিছু নয়, কয়েক বছর আগে বিজেপিতে যোগদান করার পর আবার ঘাসফুল শিবির তৃণমূল যোগদান করলেন। হুমায়ুনের দাবি, তৃণমূল ছেড়ে ভুল করেছিলাম, আবার তৃণমূলে যোগদান করলাম।

একদা হুমায়ুন কবির ১৯৮২সালে রাজনীতি করছেন মুর্শিদাবাদ জেলাতে, দীর্ঘ ৩০ বছর ধরে কংগ্রেস করে আসছেন অধীর ছায়া সঙ্গী বলে পরিচিত হুমায়ুন কবীর। ২০১১সালে কংগ্রেসের টিকিটে রেজিনগর থেকে প্রথম বিধায়ক নির্বাচিত হন। অধীর চৌধুরীর সঙ্গে দুরত্ব তৈরি করে ২০১২সালে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেন মন্ত্রী হন হুমায়ুন। তবে ছয় মাস মন্ত্রী থাকার পর উপনির্বাচনে অধীর চৌধুরী প্রার্থী রবিউল আলম চৌধুরী কাছে পরাজিত হন হুমায়ুন কবীর। এরপরই তৃণমূল সঙ্গে দুরত্ব তৈরি হয় দল বিরোধী কাজের জন্য শোকজ করে শাসকদল এবং পরে অধীর চৌধুরী চৌধুরী হাত ধরে পুনরায় কংগ্রেস ফিরে আসেন হুমায়ুন।

আরও পড়ুন:“প্লিজ আমায় গ্রেফতার করবেন না” তদন্তভার CBI নিতেই কাতর আর্জি রিয়ার

গত ২০১৮ সালে পঞ্চায়েত লড়াই করার জন্য মাঠে নামেন কিন্তু কংগ্রেসের হয়ে প্রার্থীপদ প্রত্যাহার করেনেন এবং তার এক মাসের মাথায় কংগ্রেস ত্যাগ করে দিল্লিতে বিজেপিতে যোগদান করেন কৈলাশ বিজয়বর্গীয় হাত ধরে। এবং ২০১৯ সালে মুর্শিদাবাদ লোকসভা নির্বাচনে বিজেপি হয়ে লড়াই করে পরাজিত হন তৃণমূল সাংসদ আবু তাহের খান কাছে। বৃহস্পতিবার সেই আবু তাহের খানের কাছে পরাজিত হুমায়ুন কবির এবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন।

হুমায়ুন কবির তৃণমূলে যোগদান করার পর জানান, স্বেচ্ছায় কংগ্রেস ও বিজেপিতে যোগদান করেছিলাম এবং স্বেচ্ছায় সেই দল ত্যাগ করে তৃণমূল যোগদান করলাম। তৃণমূল ছেড়ে ছিলাম ভুল করে ছিলাম। আগামী দিনে তৃণমূলে থেকে মানুষের কাজ করব বলে মন্তব্য করেন তিনি।

Related Articles

Back to top button
Close