fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শ্রাদ্ধ বাড়িতে খাবার খেয়ে অসুস্থ শতাধিক

নিজস্ব প্রতিবেদক, ভাঙড়: শ্রাদ্ধ বাড়িতে খেয়ে অসুস্থ শতাধিক মানুষ। আহতদের চিকিৎসা চলছে নলমুড়ি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।মঙ্গলবার ঘটনাটি ঘটেছে ভাঙড়ের চালতাবেড়িয়া গ্রামে। সেখানেই আরশাদ মোল্লার মৃত্যুতে তাঁর ছেলে কুতুবউদ্দিন মোল্লা শ্রাদ্ধের অনুষ্ঠানে চারশো লোক নিমন্ত্রিত করেছিলেন।খাবারে বিষক্রিয়ার দরুন শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েন। লকডাউনের মাঝে প্রশাসনের নজর এড়িয়ে এই অনুষ্ঠান চলার অভিযোগে কাশীপুর থানা কুতুবউদ্দিনকে আটক করে জিঞ্জাসাবাদ শুরু করেছে।

স্থানীয় সূত্রে খবর, চালতাবেড়িয়া এলাকার বাসিন্দা অহিদা বিবির স্বামী আরশাদ মোল্লা সম্প্রতি মারা যান। স্বামীর মৃত্যুর পর সোমবার ওই গ্রামের বাড়িতে শ্রাদ্ধানুষ্ঠানের ব্যবস্থা করেন অহিদা বিবি। অনুষ্ঠানে গ্রামের প্রায় সাড়ে ৪০০ লোকজনকে আমন্ত্রণ জানানো হয়েছিল। সবাই না হলেও ওই অনুষ্ঠানে সব মিলিয়ে প্রায় তিনশো জন আমন্ত্রিত উপস্থিত হয়েছিলেন। অভিযোগ, ওই শ্রাদ্ধ বাড়িতে দুপুরে খাওয়ার পর অধিকাংশ লোকজন অসুস্থ হয়ে পড়েন। বিকাল থেকেই অনেকের পেট খারাপ করতে থাকে। শুরু হয় পেটের যন্ত্রনা, পায়খানা, বমি। রাতেই প্রায় ১০৮ জনকে নলমুড়ি ব্লক হাসপাতলে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন কোনভাবে খাদ্যে বিষক্রিয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন।আপাতত সবাই সুস্থ আছেন। ভয়ের কিছু নেই।

ভাঙড় ২ ব্লকের বিডিও কৌশিক কুমার মাইতি বলেন, প্রশাসনের কোন অনুমতি না নিয়ে শ্রাদ্ধানুষ্ঠান করা হয়েছে। পুলিশকে বলেছি ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্টে ব্যবস্থা নেওয়ার জন্য। এই ঘটনার তদন্তে নেমে পুলিশ বাড়ি মালিকের ছেলে কুতুবউদ্দিন মোল্লাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।

Related Articles

Back to top button
Close