fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পুজোর প্রসাদ খেয়ে অসুস্থ গ্রামের শতাধিক মহিলা ও শিশু

মিলন পণ্ডা, রামনগর: পূজোর প্রসাদ খেয়ে অসুস্থ হলে কয়েক শতাধিক মহিলা ও শিশু। অসুস্থদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসা চলছে। করোনা আবহের মধ্যে গোটা এলাকায় ব্যাপক আতঙ্কের তৈরি হয়েছে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার রামনগর দুই ব্লকের কাদুয়া এলাকায়। এখনো পর্যন্ত অসুস্থ সংখ্যা প্রায় ১৫০ জন। তাদের মধ্যে প্রায় ৭০ জন রামনগর বড়রাঙ্ককুয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা চলছে। বাকীরা চিকিৎসকের তত্ত্বাবধানে নিজেরাই বাড়িতে চিকিৎসা চলছে।অসুস্থদের মধ্যে মহিলা ও শিশুদের সংখ্যা বেশি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রামনগরে কাদুয়ার এলাকায় গ্রামের একটি দেবী মন্দিরে পুজো চলছিল। এখানে পূজো উপলক্ষে প্রসাদ বিতরণ করা হয়। ওই প্রসাদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন গ্রামের প্রায় ১৫০ জন পুরুষ মহিলা ও শিশুরা। অসুস্থদের বমি, পায়খানা জ্বর ও একাধিক উপসর্গ দেখা দেয়।খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় মেডিকেল টিম।পাশাপাশিহাজির হয় গ্রামের একাধিক জন প্রতিনিধিরা।

আরও পড়ুন:  নব নির্মিত ফোল্ডেড ব্রিজের উদ্বোধনের পরেই চালু হল হাঁসখালি-বাদকুল্লা সড়ক পরিষেবা

রামনগরের ব্লক স্বাস্থ্য আধিকারিক মানস মন্ডল বলেন পাশে অনুমান করা হচ্ছে খাবারের বিষক্রিয়া কারণে অসুস্থ হয়ে পড়েছে। আমরা এদের মধ্যে কয়েক জনের খাবারে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। তারপরে ঠিক কি বিষক্রিয়া, এমন ঘটনা ঘটল তা পরিষ্কার হবে। বর্তমানে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে।

Related Articles

Back to top button
Close