fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের দুর্যোগের পূর্বাভাস ঘিরে আতঙ্কে হায়দরাবাদ, জারি কমলা সতর্কতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দুর্যোগ পিছু ছাড়ছে না। ভারী বর্ষণের জেরে বিপর্যস্ত হায়দরাবাদ। বন্যা পরিস্থিতি আরও ভয়ঙ্কর আকার ধারণ করছে। ইতিমধ্যেই হায়দরাবাদের কমলা সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে তেলেঙ্গানা পাশাপাশি কর্ণাটক ও তামিলনাড়ুতে একাধিক জায়গায় ভারী বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। চেন্নাইয়েও অতিভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী ৪৮ ঘণ্টা তিন রাজ্যের পক্ষেই অত্যন্ত উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করা হয়েছে।

প্রসঙ্গত, লাগাতার ভারী বর্ষণের জেরে বিপর্যস্ত হায়দরাবাদ। জলের তলায় রাস্তাঘাট। চতুর্দিকে যেন নদীর রূপ নিয়েছে।কয়েকটি এলাকা বন্যার প্রকোপ দেখা দিয়েছে। একাধিক এলাকা জলের তলায় ডুবে যায়। গ্রেটার হায়দরাবাদেই কমপক্ষে ৩১ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: ফের কোভিডে মৃত্যু ২ কলকাতা পুলিশকর্মীর

জলের তোড় কয়েকটি গাড়িকেও ভাসিয়ে নিয়ে গেছে। এদিকে এই অবস্থায় জলের তোড়ে ভেসে গিয়েছে এক পরিবারের ৯ জন। তাঁদের মধ্যে আপাতত তিনজনের দেহ উদ্ধার করা গিয়েছে। এক শিশুসহ আরও পাঁচজনের সন্ধান চলছে। ৯ জনের মধ্যে একমাত্র জীবিত আছেন বলে জানা গেছে।
ইতিমধ্যেই বিপর্যয়ের কবলে তেলেঙ্গনায় কমপক্ষে ৫০ জনের প্রাণহানি হয়েছে। ক্ষতির পরিমাণ আনুমানিক ৬০০০ কোটি টাকার ছাড়িয়েছে। বন্যার জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তেলেঙ্গনা। ক্ষতিগ্রস্ত অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকেও।

Related Articles

Back to top button
Close