fbpx
হেডলাইন

‘এবার খুব মন দিয়ে পড়াশোনা করব’, ক্লাস ১১-এ ভর্তি হয়ে বললেন শিক্ষামন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কথাতেই আছে ইচ্ছা থাকলে উপায় হয়। তা ছাড়া শেখার কোনও বয়স নেই। মানুষ যে কোনও বয়সে শিক্ষালাভ করতেই পারে। আর তার উদাহরণ হলেন ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী।

পড়শি রাজ্যের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো রাজ্যের শিক্ষা ব্যবস্থাকে চাঙ্গা করার পাশাপাশি এবার পড়াশোনাও করবেন। কেননা তিনি একাদশ শ্রেণীতে ভর্তি হয়েছেন। বোকারো জেলার নাবাডিহতে অবস্থিত দেবী মাহাতো মহাবিদ্যালয়ে সোমবারই একাদশ শ্রেণীর কোর্সে ভর্তি হয়েছেন তিনি।

          আরও পড়ুন: ইতিহাসে প্রথম, ভারতের স্বাধীনতা দিবসে টাইমস স্কোয়ারে উড়বে ‘তেরঙ্গা’

অ্যাডমিশন নেওয়ার পর ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী বলেন, ‘এবার আর থামার কোনও প্রশ্নই নেই। আরও উচ্চশিক্ষা হাসিল করাই তাঁর লক্ষ্য। জগরনাথের কথায়, ‘আমি ক্লাস ১১-এ ভর্তি হচ্ছি এবং খুব করে মন দিয়ে পড়াশোনা করব। আমি ১০ শ্রেণী পাশ হওয়ার কারণে আমার মন্ত্রিত্বের ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠছিল যেটা আমায় খুব কষ্ট দেয়।’ স্থানীয় সূত্রে খবর, একাদশ শ্রেণীতে তিনি আর্টস নিয়ে ভর্তি হয়েছেন। অ্যাডমিশনের পর তিনি আরও বলেন, ‘ক্লাসও করব আর মন্ত্রিসভার কাজও সামলাবো। ঘরে চাষবাসেরও কাজ করব যাতে আমাকে দেখে অন্যরাও অনুপ্রাণিত হয়।’

ঝাড়খণ্ডের শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো

 

  আরও পড়ুন: মাস্ক পরছেন না? সাবধান! গুনতে হবে ১০০০ টাকা জরিমানা

উল্লেখ্য, ঝাড়খণ্ডের বর্তমান শিক্ষামন্ত্রী জগরনাথ মাহাতো ১৯৯৫ সালে চন্দ্রপুরার নেহেরু উচ্চ বিদ্যালয় থেকে সেকেন্ড ডিভিশনে ম্যাট্রিক পাশ করেছিলেন। তারপর থেকে আর পড়াশোনা চালিয়ে যাওয়া হয়নি। তাঁর এই প্রচেষ্টাকে সকলেই কুর্ণিশ জানিয়েছেন।

 

Related Articles

Back to top button
Close