fbpx
আন্তর্জাতিকখেলাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

হিন্দুদের সংস্কৃতি আমাকে মুগ্ধ করেছে, জানালেন প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস  

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:ভারতের হিন্দু সংস্কৃতির অপর ভীষণভাবে প্রভাবিত হলেন সাউথ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস। ভারতে হিন্দুদের ইতিহাস পড়ে আমি মুগ্ধ, জানালেন তিনি। ভারতের হিন্দু সংস্কৃতির বিষয়ে বলতে গিয়ে এই বিদেশী প্রাক্তন ক্রিকেটার বলেছেন যে, ভারতকে আমি ১ লাইনে বা ১ পারাগ্রাফে শেষ করে দিতে পারবনা। ভারত একটা মহান দেশ যাদের সংস্কৃতির তুলনা হয় না।

[আরও পড়ুন- পশ্চিমবঙ্গে আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে, রাষ্ট্রপতি শাসন জারি করেই বাংলার নির্বাচনের ইঙ্গিত দিলেন অমিত শাহ]

এই প্রাক্তন ক্রিকেট তারকার সম্প্রতি হিন্দুদের ইতিহাসের ওপর নানা বই পড়া শুরু করেছেন। এইসব বই পড়ে তিনি রীতিমত মুগ্ধ। তিনি জানিয়ে দিয়েছেন যে ইতিমধ্যে ভগবান শিবের উপর বেশ কয়েকটি বই পড়ে ফেলেছেন তিনি। শুধু জন্টি রোডস নয় তাঁর স্ত্রীও হিন্দুদের সংস্কৃতি দ্বারা দারুনভাবে প্রভাবিত। ভারতের সংস্কৃতির ওপর প্রভাবিত হয়ে জন্টি রোডস নিজের মেয়ের নাম “ইন্ডিয়া” রেখেছেন।

এরআগেও জন্টি রোডস যজ্ঞ অনুষ্ঠান, পুজো, গঙ্গা স্নান করে বহুবার সংবাদ মাধ্যমের শিরোনামে এসেছেন। গঙ্গা স্নানের পর তিনি বলেছিলেন, মা গঙ্গায় ডুব দিলে মোক্ষ লাভের সম্ভবনা বৃদ্ধি পায়।   উল্লেখ্য, ভারতের হিন্দু সংস্কৃতি বিশ্বের সবথেকে প্ৰাচীন সংস্কৃতি। হিন্দুদের ইতিহাস সাহসিকতা, গৌরবে পরিপূর্ণ।

 

Related Articles

Back to top button
Close