fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

উপত্যকার জন্য বড়সড় ঘোষণা, রাজ্যে বিদ্যুৎ আর জলের ৫০% বিল মুকুব কেন্দ্রের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উপত্যকাবাসীর জন্য বড়সড় ঘোষণা করল কেন্দ্রের মোদী সরকার। রাজ্যে বিদ্যুৎ আর জলের ৫০% বিল মুকুব করা হবে। শনিবার কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিনহা রাজ্যের জন্য ১ হাজার ৩৫০ কোটি তাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করেন।

এদিন উপরাজ্যপাল বলেন, ‘আর্থিক সমস্যার সন্মুখিন রাজ্যের ব্যবসায়ীদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করার জন্য আমি নিজেকে সৌভাগ্যশালী মনে করছি। এত ব্যবসায়ীদের সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য সরকার দ্বারা ঘোষণা করা আত্মনির্ভর ভারত এবং অন্য প্রকল্পের সুবিধা উপলব্ধ করাবে।”এর পাশাপাশি এছাড়াও রাজ্যপাল বিদ্যুৎ জলের বিলে এক বছর পর্যন্ত ৫০ শতাংশ ছাড়ের কোথা ঘোষণা করেছেন।

        আরও পড়ুন: এবার নয়ডায় হবে দেশের বৃহত্তম ফিল্ম সিটি, ঘোষণা যোগী আদিত্যনাথের

উনি জানিয়েছে, ‘বিদ্যুৎ আর জলের বিলে এক বছরের জন্য ৫০ শতাংশ ছার দেওয়া হবে। সমস্ত ঋণগ্রাহকদের মার্চ ২০২১ পর্যন্ত স্ট্যাম্প ডিউটিতে ছাড় দেওয়া হবে। সঠিক মূল্য নির্ধারণের সাথে পুনর্বিবেচনার বিকল্পগুলির সাথে পর্যটন ক্ষেত্রের জনগণের আর্থিক সহায়তার জন্য জম্মু এবং কাশ্মীর ব্যাংক দ্বারা কাস্টম হেলথ-টুরিজম পরিকল্পনার স্থাপনের ব্যবস্থা করা হয়েছে।
উপরাজ্যপাল বলেন, আমরা কোনও কিছু শর্ত ছাড়াই আর্থিক বছরের ছয় মাস ব্যবসায়ীদের পাঁচ শতাংশ ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটা ব্যবসায়ীদের কাছে বড় স্বস্তির খবর হবে, আর সেখানে মানুষের জীবিকা উৎপন্ন করায় সাহাজ্য হবে।” আমরা কোনও কিছু আর্থিক শর্ত ছাড়াই আর্থিক বছরের মধ্যে ছয় মাস ব্যয় করি, বাসাবাড়ী সম্প্রদায়ের প্রতিটি অংশ গ্রহণকারী ব্যক্তি পাঁচ শতাংশ ব্যয় গ্রহণের সিদ্ধান্ত নেয়। এটি একটি বিশাল কর্মপরিচালনা এবং এখানে উত্সাহ তৈরিতে সহায়তা করা শুরু করে ”

Related Articles

Back to top button
Close