fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

আমিই জিতেছি: ডোনাল্ড ট্রাম্প

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আমেরিকার ইতিহাসে ঐতিহাসিক দিন। বিপুল সংখ্যা গরিষ্ঠতা পেয়ে জয়ী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। ভোট পাওনার দিক দিয়ে প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামাকেও পিছনে ফেলে এগিয়ে গেছেন বাইডেন। এই অবস্থায় ট্রাম্পের দাবি তিনিই ভোটে জিতেছেন। ভোট শুরু হওয়ার আগে থেকে নানা বাইডেনকে লক্ষ্য করে কটাক্ষ করতে থাকেন টাম্প। ভোট গণনা শুরু হতে বাইডেন কোনও কেন্দ্রে এগিয়ে আসার খবর আসা শুরু করতেই ক্ষিপ্ত হয়ে উঠতে থাকেন ট্রাম্প। ২০১৬ সালে যে কেন্দ্র গুলিতে নিজে জিতেছিলেন ডোনাল্ড ট্রাম্প, পরে একটি পর একটি কেন্দ্র হাত ছাড়া হতেই আইনি পথে হুমকি দেন ট্রাম্প। এমনকী জর্জিয়া কেন্দ্রে পুনর্নির্বাচনের নির্দেশ দেনও তিনি।

এদিকে ফলাফল বের হওয়ার পরেই টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে তার দাবি , ‘৭ কোটি ১০ লক্ষ ভোট পেয়েছি। এখনও পর্যন্ত সিটিং প্রেসিডেন্ট হিসেবে পাওয়া এটাই সব থেকে বেশি ভোট।’

তিনি স্পষ্ট লিখেছেন, ‘আমিই ভোটে জিতেছি।’ সেইসঙ্গে আবারও একবার ভোটে কারচুপির অভিযোগ জানিয়েছেন তিনি। লিখেছেন, তাঁর অবজার্ভারদের ঢুকতে দেওয়া হয়নি। এমনটা আগে কখনও হয়নি বলেও অভিযোগ জানিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, বহু মেল ইন ব্যালট নাকি নয়ছয় হয়েছে।

আরও পড়ুন:অর্ণব গোস্বামীর অন্তর্বর্তীকালীন জামিন মামলায় সোমবার রায় দেবে বম্বে হাইকোর্ট

যদিও তিনি টুইট করার সঙ্গে সঙ্গে সেই টুইট টুইটারের তরফ থেকে ‘ফ্ল্যাগ’ করে দেওয়া হয়েছে। এই দাবি ভুল বলে উল্লেখ করা হয়েছে। মার্কিন সংবাদ মাধ্যমগুলি জানাচ্ছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি পরাজয় স্বীকার করবেন না, এবং ভোটযুদ্ধের অনেক কিছুই এখনও বাকি আছে’।

Related Articles

Back to top button
Close