fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

চিন-পাকের বিরুদ্ধে ‘ডবল ফ্রন্ট’ যুদ্ধে প্রস্তুত IAF: এয়ার চিফ মার্শাল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পূর্ব লাদাখে দীর্ঘদিন ধরে ভারত এবং চিনের সেনার মধ্যে উত্তেজনা আর তার মাঝেই বায়ুসেনা প্রধান আর কে এস ভাদৌরিয়ার মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ । বায়ুসেনা প্রধান বলেছেন যে, উত্তর ভারতে দু’দিকের সীমান্তে যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে ভারত। ভারত স্পষ্ট জানিয়ে দিয়েছে যে চিন ও পাকিস্তান দু’ পক্ষের সঙ্গেই তারা লড়তে প্রস্তুত। তিনি আরও বলেন যে, প্রতিটি ফ্রন্টে শত্রুদের মুখোমুখি হতে ও তাদের যোগ্য জবাব দিতে দেশের বিমান বাহিনী পুরোপুরি প্রস্তুত। ৮ অক্টোবর এয়ার ফোর্স ডে-র আগে এক সাংবাদিক সম্মেলনে এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদৌরিয়ার গলায় ছিল আত্মবিশ্বাসের সুর৷ তিনি জোর গলায় বলেন যে চিনকে কুপোকাৎ করতে ভারতের বিমান বাহিনী প্রস্তুত৷

পাকিস্তান ও চিন এই দুই সীমান্তেই সমানভাবে সজাগ রয়েছে ভারতীয় বাহিনী৷ বিমানবাহিনী প্রধান আর কেএস ভাদৌরিয়া স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যে দুই দেশের বিরুদ্ধে চলতে থাকা উত্তেজনার মধ্যে ভারতীয় বায়ুসেনা প্রতিটি শত্রুর মুখোমুখি হতে প্রস্তুত।

বায়ুসেনা প্রধান বলেন, ভারতীয় বায়ুসেনায় রাফাল যোগের পর থেকে বিমান বাহিনীর শক্তি আরও বৃদ্ধি পেয়েছে। রাফাল আসার পরে শত্রুদের মধ্যে একটি ভীতি তৈরি হয়েছে। এটি বাহিনীর শক্তি ও মনোবল আরও বাড়াবে, মনে করছেন এয়ার চিফ মার্শাল।

 

 

Related Articles

Back to top button
Close