fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ইছামতি নদীর নোনা জলে ভাসল হিঙ্গলগঞ্জ বাজার, ক্ষতির পরিমাণ বহু

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাট মহকুমা সুন্দরবনের সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, রায়মঙ্গল, কালিন্দী, গৌড়েশ্বর, বিদ্যাধরী এই সব জায়গায় বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে।

আবার কোনও জায়গায় নদীর জলের স্তর বেড়ে গিয়ে বাঁধ ছাপিয়ে গ্রাম ও বাজারে জল ঢুকছে। সেই চিত্র ধরা পড়ল হিঙ্গলগঞ্জ বাজার এলাকায়। দোকানে জল ঢুকে প্রচুর ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে ব্যবসায়ীদের। শুক্রবার দুপুর বারোটা নাগাদ ইছামতি নদীর বাঁধ ছাপিয়ে নোনা জল ঢোকে বাজারে । কোথাও কোমর সমান, আবার কোথাও এক হাঁটু জল ।সবমিলিয়ে সময় যত যাচ্ছে লাগাতার নিম্নচাপের ভ্রুকুটি জোরে একদিকে নদীর জল বাড়ছে।

অন্যদিকে জল বন্দি হয়ে পড়ছে বাজার ও গ্রাম। সব মিলিয়ে নতুন করে সুন্দরবনের মানুষ আমফান- এর পর নতুন আতঙ্কের বিভীষিকা দেখছে বিস্তীর্ণ অঞ্চলের মানুষ।

এইসব গ্রামের ও দোকানদারদের বক্তব্য, দ্রুত কাজ করা হোক তা না হলে আবহাওয়া দপ্তর যেভাবে সতর্ক বার্তা দিচ্ছে তাতে করে এরপরে যে কোটাল গুলি আসছে তাতে আবারো ভয়াবহ ক্ষতির সম্মুখীন হতে হবে একেতো লকডাউন তারপর আম্পান ঝড়ে তছনছ করে দিয়েছে গোটা সুন্দরবন।

এখন আর ওই এলাকার মানুষের থাকার জায়গার টুকু নেই, ঘরের খাবার যেটুকু ছিল তাও নদীর-নোনা জল ঢুকে পুরোটাই নষ্ট হয়ে গেছে, প্রশাসন যদি দ্রুত নজর না দেয় তাহলে বহু মানুষের প্রাণহানির আশঙ্কা রয়েছে এমনটাই জানা যাচ্ছে স্থানীয় সূত্রে।

Related Articles

Back to top button
Close