fbpx
কলকাতাহেডলাইন

দশমীতে প্রতিমা বিসর্জন, নির্দেশিকা কলকাতা পুরসভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রতিবারের মত এবছরও দশমী থেকে প্রতিমা বিসর্জন করা যাবে। জানাল কলকাতা পুরসভা। কলকাতা পুলিশের সঙ্গে সম্প্রতি এক বৈঠকের পর এমনটাই জানিয়েছে পৌরসভা কর্তৃপক্ষ। তবে বিসর্জন এর ক্ষেত্রে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে পুরসভার তরফে।

[আরও পড়ুন- সাপ্তাহিক হাওড়া- নয়াদিল্লি রাজধানী স্পেশালের সময় পরিবর্তন]

পুরসভার তরফে জানানো হয়েছে, বিসর্জনের সময় পুজো কমিটির তরফ হাতেগোনা কয়েকজনকে ঘাটে নামার অনুমতি দেওয়া হবে। এ বিষয়ে একাধিক ব্যবস্থা নিয়েছে পুরকর্তৃপক্ষ। এছাড়াও ঘাটে বিসর্জনের সময় উপস্থিত থাকবে কুমোরের দল যারা প্রতিমা বিসর্জনের সাহায্য করবে উদ্যোক্তাদের। শুধুমাত্র গঙ্গার ঘাট গুলিতেই নয় বিভিন্ন এলাকার পুকুরে বিসর্জনের ক্ষেত্রে এই সামাজিক দূরত্ব বৃদ্ধি পালন করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছে পুর কর্তৃপক্ষ।

বিসর্জনের সময় ঘাটগুলোতে যেমন পুলিশ মোতায়েন থাকবে তেমনি কলকাতা পুরসভার আধিকারিক মোতায়েন থাকবে ঘাট গুলিতে। এছাড়াও প্রতিমা বিসর্জনের ক্ষেত্রে কতজন কুমোর লাগবে তা আগে থেকেই উদ্যোক্তাদের কাছে জেনে নেবে পুরসভা সেই অনুযায়ী পুজো কমিটি গুলিকে সাহায্য করবে ওই কুমোররা।

এছাড়াও বিসর্জনের পর দ্রুত ঘাট পরিষ্কার করার বিষয়েও নজর রেখেছে কলকাতা পুরসভা। কতজন পুরকর্মীকে দিয়ে ঘাট পরিষ্কার করানো হবে সেই বিষয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবে পুর কর্তৃপক্ষ।

 

Related Articles

Back to top button
Close