fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

জো বিডেন খমতায় এলে মার্কিন যুক্তরাষ্ট্রের ওপর চিন রাজত্ব করবে: ডোনাল্ড ট্রাম্প

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জো বিডেনকে নজিরবিহীন আক্রমণ করলেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উল্লেখ্য, চলতি বছরের নভেম্বর মাসেই হতে চলেছে রাষ্ট্রপতি নির্বাচন । আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন ।এবার নিজের প্রতিদ্বন্দ্বীকে কটাক্ষ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, ৩ নভেম্বর নির্বাচনে জিতে যদি জো বিডেন ক্ষমতায় আসেন তাহলে চিনের কাছে তিনি আমেরিকাকে বিক্রি করে দেবেন।

       আরও পড়ুন: জাতীয় পুরস্কারের জন্য মনোনিত হলেন হাইস্কুলের প্রধান শিক্ষক কলিমুল হক

প্রসঙ্গত, ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের শেষ দিনের ভার্চুয়াল বৈঠকে ৭৭ বছর বয়সী জো বিডেন ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন আনুষ্ঠানিকভাবে স্বীকার করে ঘোষণা করেন তিনি আগামী নির্বাচনে ৭৪ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পকে জোর টক্কর দেবেন।

২০২০ কাউন্সিল ফর ন্যাশনাল পলিসি-র অধিবেশনে ডোনাল্ড ট্রাম্প তাঁর বক্তৃতায় বলেন, ‘সময় এসেছে ডেমোক্রেটিক পার্টির রাগ ও হিংসের রাজনীতিকে খারিজ করার। আমাদের জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য নির্বাচন সামনে। এমন কোনও দল আমেরিকার নেতৃত্ব দিতে পারে না, যারা আমেরিকাকে ভাগ করতে এত সময় খরচ করে। গত রাতে জো বিডেনের ভাষণের সবচেয়ে বড় বিষয় কি ছিল জানেন? উনি যে সব বিষয়ে কোনও কথাই বললেন না। উনি আইন প্রনয়ণ নিয়ে কোনও উচ্যবাচ্য করলেন না। ডেমোক্রাটদের দখলে থাকা শহরগুলিতে আইন-শৃঙ্খলা এবং নিরাপত্তা ফিরিয়ে আনা নিয়েও কোনও মন্তব্য তিনি করেননি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, তাঁর ভাষণে একবারের জন্যেও উঠে এল না চিন প্রসঙ্গ। একটা কথা বলে রাখছি… জো বিডেন নির্বাচনে জিতে ক্ষমতায় এলে চিনে আমাদের শাসন করবে। এটা আমরা হতে দিতে পারি না। আপনারা ইন্টেলিজেন্স রিপোর্ট দেখেছেন। চিন ভীষণভাবে চায় যাতে ক্ষমতায় জো বিডেন আসুন। তবে চিন যদি আমাকে ক্ষমতায় চাইত তাতে আমার অপমানই বেশি হত।’

Related Articles

Back to top button
Close