fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লাভ জিহাদিরা এবার না শোধরালে মৃত্যুদণ্ড, কড়া হুঁশিয়ারি যোগীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লাভ জিহাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শনিবার উত্তরপ্রদেশের দেওরিয়া একটি নির্বাচনী জনসভা থেকে লাভ জিহাদিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবেন বলে জানান তিনি। তাঁর কথায়, আমরা এই বিষয়ে কড়া আইন বানাব। আমি তাদের আগে থেকেই হুঁশিয়ার করে দিচ্ছি যারা নিজের পরিচয় গোপন করে আমাদের মা-বোনেদের সন্মানের সাথে খেলে বেড়াচ্ছে।

তিনি আরও বলেন, যদি তুমি না শোধরাও, তাহলে তোমার রাম নাম সত্য যাত্রা বের হবে। প্রসঙ্গত, বর্তমানে লাভ জিহাদ সমাজে এক ব্যাধির মত বেড়ে চলেছে। মুসলিম ছেলেরা নিজের পরিচয় ও ধর্ম গোপন করে হিন্দু পরিবারের মেয়েদের প্রেমের ফাঁদে ফেলে কিংবা বিয়ে করে ধর্ম পরিবর্তনের জন্য জোর করছে। এরকম ঘটনা প্রায় নিত্যদিনই উঠে আসছে সংবাদের পাতায়। আর হিন্দু মেয়েরা ধর্ম পরিবর্তনে আপত্তি করলেই নৃশংস ভাবে খুন হচ্ছে।

এদিন যোগী আদিত্যনাথ কড়া ভাষায় জানান, লাভ জিহাদের ঘটনা ঘটলে এবার থেকে কঠোর শাস্তির মুখে পড়তে হবে সেই জিহাদিদের।’ উল্লেখ্য, এর আগে অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা হুমকির সুরে জানিয়েছিলেন, অসমের বিধানসভা নির্বাচনে বিজেপি পুনর্নির্বাচিত হয়ে এলে লাভ জিহাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। তিনি এও বলেছিলেন, “আমাদের মেয়েদের গায়ে হাত দিলেই মৃত্যুদণ্ড।”

উল্লেখ্য, ধর্মপরিবর্তন নিয়ে এলাহাবাদ হাইকোর্ট শুক্রবার একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। আদালত জানিয়েছে যে, শুধুমাত্র বিয়ে করার জন্য ধর্মপরিবর্তন বৈধ না। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এদিন এলাহাবাদ হাইকোর্টের কথা উল্লেখ করে বলেন, গতকাল আদালত জানিয়েছে যে বিয়ের জন্য ধর্মপরিবর্তন করা বৈধ নয়। আদালতের এই সিদ্ধান্তের পর সরকার এখন লাভ জিহাদিদের বিরুদ্ধে কড়া অ্যাকশন নেওয়ার জন্য প্রতিবদ্ধ হয়েছে।

Related Articles

Back to top button
Close