fbpx
কলকাতাহেডলাইন

রামমন্দিরের ভূমিপুজোর দিন লকডাউন প্রত্যাহার না করলে ভুগতে হবে: দিলীপ ঘোষ

শরণানন্দ দাস, কলকাতা: করোনা সংক্রমণ রুখতে গোটা আগস্ট মাসজুড়েই সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত রাজ্য সরকারের। আগামী সপ্তাহে বুধবার ৫ আগস্ট সম্পূর্ণ লকডাউন। কিন্তু ওইদিন রামমন্দিরের ভূমিপুজো। রবিবার সকালে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হুঁশিয়ারি দিলেন, ওইদিন লকডাউন হলে রাজ্য সরকারকে ফল ভুগতে হবে। দিলীপ ঘোষ বলেন, ‘ আমার মনে হয় এখনও সময় আছে। সম্পূর্ণ লকডাউন তুলে নিয়ে আগে পরে করা উচিত। ৫ আগস্ট সারা দেশের মানুষের কাছে গর্বের দিন। গৌরবের, উৎসাহ, উদ্দীপনার ঐতিহাসিক দিন। রামচন্দ্রের মন্দির প্রতিষ্ঠা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে উপস্থিত থাকবেন। ঐতিহাসিক ক্ষণে বাংলার মানুষ শামিল হতে পারবেন না এটা দুঃখের। যাঁরা রাষ্ট্রীয় দিবসে লকডাউন করছেন, তাঁদের মানুষ এতো সহজে ভুলবে না। এর ফল ভুগতে হবে।’

তিনি বলেন, “সারা ভারতে ধূমধাম করে এই দিনটা পালন হবে। এই রাজ্যের মানুষ তা করতে পারবে না। এটা অমানবিক। মানবতার বিরুদ্ধে লড়াই। চার বার চেঞ্জ করেছেন পাঁচ বার করতে আপত্তি কোথায়?” তিনি বলেন, ৫ অগাস্ট সকাল ১১টা থেকে মন্দিরে মন্দিরে পূজা দেওয়া হবে। সন্ধ্যেবেলা প্রদীপ জ্বালানো হবে। দিলীপ ঘোষ বলেন, “স্থায়ী সমাধানের কোন ব্যবস্থা করা হচ্ছে না। এক্সপেরিমেন্ট করতে করতে হাতের বাইরে চলে যাবে করোনা পরিস্থিতি। দীর্ঘস্থায়ী ব্যবস্থা নিয়ে অন্য রাজ্য ফল পেয়েছে।”

আরও পড়ুন: ‘শিল্প সম্মেলনে লগ্নির চেয়ে কি জাঁকজমকের খরচই বেশি, অর্থসচিবের থেকে হিসেব চাইলেন রাজ্যপাল

তিনি বলেন, ‘ সারা ভারতে ধূমধাম করে এই দিনটা পালন করা হবে। এই রাজ্যের মানুষ তার পারবেন না। এটা অমানবিক। চারবার চেঞ্জ করেছেন, পাঁচবার করতে আপত্তি কোথায়?’ এদিন তিনি জানিয়েছেন, ৫ আগস্ট সকাল ১১ টা থেকে মন্দিরে মন্দিরে পুজো দেওয়া হবে। সন্ধ্যাবেলা প্রদীপ জ্বালানো হবে।

Related Articles

Back to top button
Close