fbpx
দেশহেডলাইন

নাকে দু’ফোঁটা সর্ষের তেল দিলেই কেল্লাফতে করোনার: রামদেব

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনাকে প্রতিহত করতে নয়া দাওয়াই-এর সন্ধান দিল রামদেব। তাঁর দাবি, আর হাসপাতাল-ডাক্তারখানায় ছোটাছুটি করতে হবে না কারোকে। বরং সহজ উপায়ে বাড়িতে বসেই এ বার করোনা হয়েছে কি না জানতে পারবেন সাধারণ মানুষ। রান্নাঘরে সর্ষের তেল। নাকের ছিদ্রে দু’ফোঁটা দিলেই কেল্লাফতে। একেবারে ডুবে মরবে করোনা ভাইরাস।

এক সর্বভারতীয় বৈদ্যুতিন সংবাদ মাধ্যমে করোনা নিয়ে বিস্তারিত আলোচনায় অংশগ্রহণ করেন বাবা রামদেব। সেখানেই রামদেব ‘উজ্জই’ প্রণায়ামের কথা বলেন। রামদেব বলেন, ”উপসর্গ থাকুক বা না থাকুক, করোনা ভাইরাস রয়েছে কি না, তা বাড়িতেই পরীক্ষা করা সম্ভব। বয়স্ক মানুষ যাঁদের হৃদরোগের সমস্যা রয়েছে, ডায়াবিটিস এবং উচ্চরক্তচাপে ভুগছেন, তাঁরা ৩০ সেকেন্ড শ্বাস বন্ধ করে থাকুন। কমবয়সিরা ১ মিনিট পর্যন্ত। এতে সফল হলেই বুঝবেন আপনার শরীরে কোভিড-১৯ নেই।” প্রাণায়ামের পদ্ধতি শিখিয়ে রামদেব বলেন, ‘যোগের পাশাপাশি নাকের ছিদ্রে দু’ফোঁটা সর্ষের তেল দিলে, শ্বাসনলিতে যদি করোনা ভাইরাস থাকে তবে তা পেটে চলে যাবে। আর সেখানে অ্যাসিডে জীবাণুগুলি মারা পড়বে।’

আরও পড়ুন: মানবিক, মুসলিম করোনা রোগীদের জন্যে হাসপাতালে বিশেষ মেনু বিরিয়ানি!

রামদেবের আগেও করোনা নিরাময়ে এমন হাজারো দাবি সামনে এসেছে। পরিমিত গোমূত্র খেলে কোভিড-১৯ ভাইরাস ধারেকাছে ঘেঁষবে না, এমন দাবিও করেছেন অনেকে। তবে এখনও পর্যন্ত এর সত্যাসত্য যাচাই করা যায়নি। বরং দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কেন্দ্রীয় সরকার প্রদত্ত পরিসংখ্যান অনুযায়ী শনিবার সকাল পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ২৪ হাজারে গিয়ে ঠেকেছে।

Related Articles

Back to top button
Close