fbpx
দেশহেডলাইন

বেশি লাফালাফি করলে ফল ভাল হবে না, লালফৌজকে হুঁশিয়ারি সিডিএস বিপিন রাওয়াতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বেশি লাফালাফি করলে ভাল হবে না, লালফৌজকে এভাবেই হুঁশিয়ারি দিলেন সিডিএস বিপিন রাওয়াত। বেজিংকে হুঁশিয়ার করে বিপিন রাওয়াত বলেন, চিনকে যোগ্য জবাব দিতে জানে ভারতীয় সেনা।

গত কয়েকদিন ধরেই লাদাখে ফের আস্ফালন শুরু করেছে চিনা ফৌজ। কিন্তু ভারতীয় সেনা যে প্রস্তুত সব পরিস্থিতিতর জন্য তা আবারও হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন সিডিএস বিপিন রাওয়াত। তিনি আরও বলেন, ভারতীয় জওয়ানরা কিন্তু প্রস্তুত রয়েছে। তারা উপযুক্ত জবাব দিতে জানে। ভারতীয় জওয়ানরা ধৈর্য ধরে রয়েছেন বলে এখনও চিনা বাহিনীর তেমন বড় কোনও ক্ষতি করেনি।

উল্লেখ্য, চিন ও পাকিস্তান এক যোগে ভারতের বিরুদ্ধে সীমান্তে আক্রমণ শুরু করেছে। ভারতের উত্তর এবং পশ্চিম সীমান্ত রক্ষ করতে জানে ভারতীয় সেনা। ভারতের প্রতিরক্ষা যথেষ্ট পরিকল্পিত ভাবে কাজ করে। কারোর দ্বারা প্রভাবিত হয় না ভারত। পাকিস্তান চিনকে প্রভাবিত করে ভারত সীমান্তে অশান্তি তৈরি করছে বলে অভিযোগ করেছেন বিপিন রাওয়াত।
পাকিস্তানের সঙ্গে চিনের গোপন আঁতাত রয়েছে। সেকারণেই পিওকে-র উন্নয়নে টাকা ঢালছে বেজিং। যেভাবেই ভারতের বিরুদ্ধে উস্কানি তৈরি করুক বেজিং সব পথেই ভারতীয় সেনা জবাব দিতে প্রস্তুত বলে হুঁশিয়ার করেছেন সিডিএস বিপিন রাওয়াত।

চিনের ফাঁদে পা দিয়ে পাকিস্তান যদি ভারতের বিরুদ্ধে সীমান্তে আগ্রাসন শুরু করে তাহলে ফল ভাল হবে না। চরম জবাবের জন্য যেন প্রস্তুত থাকে পাকিস্তান। কারণ এবার আর কোনও রেয়ার করবে না ভারত বলেও জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
Close