fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

“মাকে খুব মনে পড়ছে”, আবেগাপ্লুত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হোয়াইট হাউসের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরে মায়ের কথা মনে করলেন ভারতীয় বংশদ্ভূত কমলা হ্যারিস। ৪৬ বছরের ইতিহাসে এই প্রথমবার কোনও ভারতীয় বংশদ্ভূত মার্কিন লেডি হোয়াইট হাউসে জায়গা করে নিয়েছেন। আর তিনি হলেন ভারতীয় বংশদ্ভূত কমলা হ্যারিস। এক জায়গায় কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে জানিয়েছেন যে, ‘আজ মাকে খুব মনে পড়ছে’।  তিনি আরও জানান যে, “আমার মা ভারত থেকে মাত্র ১৯ বছর বয়সে আমেরিকায় চলে এসেছিলেন। সেইসময় আজকের এই দিনটি তিনি হয়তো ভাবতেই পারেননি। আজ সত্যিই ভীষণভাবে আমার মায়ের কথা মনে পড়ছে।”

এদিন তিনি আরও বলেন যে, ” আমি সেইসব কৃষাঙ্গ মহিলা, ব্ল্যাক, এশিয়ান, হোয়াইট, ল্যাটিনা, নেটিভ আমেরিকান মহিলাদের কথা স্মরণ করছি। যারা আজ ঐতিহাসিক এই মুহুর্ত তৈরীর পথকে আরও সুগম করে তুলেছিলেন।”

[আরও পড়ুন- আমেরিকার ঐতিহাসিক দিন… ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস, গর্বিত ভারত]

উল্লেখ্য, ৫৬ বছর বয়সী কমলা হ্যারিস ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাটিক দলের সেনেটর। তিনিই আমেরিকার প্রথম মহিলা, প্রথম কৃষ্ণাঙ্গ এবং প্রথম দক্ষিণ এশিয়ার উপরাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, ট্রাম্পকে হারিয়ে আগামী ৪ বছরের জন্য মার্কিন মসনদ দখল করেছেন জো বাইডেন। সেইসঙ্গে ৪৬ বছরের ইতিহাসে হোয়াইট হাউসে ভাইস প্রেসিডেন্ট হিসেবে জায়গা করে নিলেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন লেডি কমলা হ্যারিস। ৭৭ বছর বয়সী জো বাইডেন এবং ৫৬ বছর বয়সী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আগামী ২০ জানুয়ারি ২০২১ সালে আমেরিকার রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন।

 

 

Related Articles

Back to top button
Close