fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা: বিগত কয়েকমাসে দেশে মৃত্যু হয়েছে ৯৩ জন চিকিত্‍সকের: IMA

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে জর্জরিত গোটা বিশ্ব। আদৌ কবে এই যন্ত্রণা থেকে মুক্তি পাওয়া যাবে সেই উত্তর কারুর জানা নেই। এসবের মাঝেও দিনরাত এক করে মানুষের সেবায় ব্রতী হয়েছেন হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা। তবে এই কঠিন পরিস্থিতিতে সকলের কথা মনে থাকলেও হয়তো নিজেদের কথা ভুলে গিয়েছিলেন কিছু জন। অজান্তেই তাদের শরীরেও প্রবেশ করেছে এই মারণ ভাইরাস। ফলে অকালেই চলে যেতে হয়েছে তাদের।

সম্প্রতি ইন্ডিয়ান মেডিকাল অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে এখনও পর্যন্ত সারা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৩ জন কর্তব্যরত চিকিৎসকের। একটি সাক্ষাত্‍কারে ইন্ডিয়ান মেডিকার অ্যাসোসিয়েশনের প্রধান ডা. রঞ্জন শর্মা জানিয়েছেন, এখনও পর্যন্ত সারা দেশে প্রায় ১২৭৯ জন কর্তব্যরত চিকিত্‍সক করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ৯৩ জনের। তিনি আরও জানান, করোনা আক্রান্তের মধ্যে অন্তত ৭৭১ জনের বয়স ৩৫ বছরের কম, ২৪৭ জন চিকিত্‍সকের বয়স ৩৫ বছরের ঊর্ধ্বে এবং ২৬১ জনের বয়স ৫০ বছরের বেশি। তবে এই পরিসংখ্যানে উল্লেখ করা হয়নি সেই সব হাজার হাজার স্বাস্থ্য কর্মীর নাম যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন অথবা প্রাণ হারিয়েছেন।

ডা. রঞ্জন শর্মা আরও জানিয়েছেন, ‘আমরা এই মুহূর্তে মৃত্যুর কারণের উপর একটি গবেষণা পত্র তৈরি করছি। জেনারেল প্র্যাক্টিস এবং রেসিডেন্ট বিভাগে কতজন মারা গেছেন তার তালিকা দ্রুত তৈরি হয়ে যাবে। আমরা অবিলম্বে সব পরিসংখ্যান এবং মৃত্যুর কারণের বিস্তারিত তথ্য নিয়ে হাজির হবে। এই সব তথ্য গোপন করার কোনও অভিপ্রায় আমাদের নেই।’

Related Articles

Back to top button
Close