fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাংলায় আমফানে ক্ষতিগ্রস্ত মানুষদের আমেরিকা থেকে সাহায্য বঙ্গ তনয়ার 

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: করোনা ভাইরাসের মধ্যেই আমফান ঝড়ে তছনছ হয়েছে বাংলার কয়েকটি জেলা। ক্ষতিগ্রস্ত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ। সেইসব মানুষদের সাহায্য করার জন্য রাজ্য সরকারের তরফে তৈরী করা হয়েছে রাজ্য রিলিফ ফান্ড বা ত্রাণ তহবিল। ঝড়ে সেইসব মানুষদের পাশে দাঁড়াতে আমেরিকা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এক বঙ্গ তনয়া অনুজা রায়।

আসানসোলের এনএস রোডের বাসিন্দা বিশিষ্ট চিকিৎসক ডাঃ অমিয় কুমার রায়ের মেয়ে অনুজা রায় গবেষণা মুলক পড়াশোনার জন্য দুবছর আগে আমেরিকায় চলে যান। তিনি বর্তমানে আমেরিকার সানফ্রান্সিসকোতে থাকেন ও একটি স্কুলে চাকরিও করেন। সেখানে বসেই অনুজা বাংলায় আমফানের তান্ডবের কথা জানতে পারেন। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক এলাকা। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যের জন্য একটি ত্রাণ তহবিল তৈরী করেছেন। সুদূর আমেরিকাতেও বসে বাংলার এই ভয়ঙ্কর পরিস্থিতি দেখে অনুজার মন কেঁদে উঠে। তাই তিনি তার চিকিৎসক পিতা অমিয় কুমার রায়ের কাছে রাজ্যের সেইসব মানুষের কষ্ট লাঘব করার তাদের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন।

আরও পড়ুন: সুন্দরবনের বিধ্বস্ত এলাকায় ত্রাণ বিলি করলেন স্বয়ং ডেপুটি হুইপ

মেয়ের কথা মতো শনিবার চিকিৎসক ডাঃ অমিয় কুমার রায় রাজ্য রিলিফ ফান্ডের জন্য ৫১ হাজার টাকার একটি চেক তুলে দেন আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়ের হাতে। ডাঃ রায় বলেন, আমেরিকায় থাকা মেয়ের একটা ইচ্ছে পূরণ করলাম।

Related Articles

Back to top button
Close